‘জঙ্গি নিয়ে বক্তব্যে ইনু ভাই মাস্টার’

আপডেটঃ ১১:১০ অপরাহ্ণ | অক্টোবর ৩১, ২০১৬

সি এন এ  নিউজ,প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গি বিষয়ে ইনু ভাই আমার চেয়ে ভালো বক্তব্য দিতে পারেন। উনি এ বিষয়ে মাস্টার।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সোমবার বিকেলে জাসদের ৪৪তম বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, ‘সময়মতো নির্বাচন হবে। আওয়ামী লীগ বা ১৪ দল নির্বাচন পরিচালনা করবে না, নির্বাচন করবে নির্বাচন কমিশন। আলোচনা যদি করতে হয়, নির্বাচন কমিশনে গিয়ে করুন। আমাদের সঙ্গে আলোচনা কিসের। যারা বঙ্গবন্ধু, আইভী রহমানকে হত্যা করেছিল, খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিল তাদের সঙ্গে আলোচনা হতে পারে না। খুনিদের সঙ্গে কোনো আলোচনা-সংলাপ হতে পারে না। ২০১৯ সালে সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। এর কোনো ব্যত্যয় ঘটবে না। পানি ঘোলা করবেন না। নির্বাচনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি, আপনারাও প্রস্তুতি নিন। তবে এর আগে দেশ থেকে জঙ্গি মুক্ত করা হবে। এ বিষয়ে আমাদের প্রিয় ইনু ভাই বলবেন। এটার মাস্টার হলেন হাসানুল হক ইনু। জঙ্গির বিষয়ে ইনু ভাই আমার চেয়ে অনেক ভালো বলেন।’

১৪ দলে কোনো অনৈক্য নেই উল্লেখ করে নাসিম বলেন, জঙ্গি-সন্ত্রাস মোকাবেলায় আমরা কাজ করে যাচ্ছি। আগামী নির্বাচনেও একসঙ্গে লড়াই করে যাব। আমাদের মধ্যে কোনো বিভেদ নাই। একসাথে আছি, একসাথে থাকব। আওয়ামী লীগ বড় দল হতে পারে, মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিতে পারে, আমাদের এ ঐক্য ভাঙা যাবে না। ২০১৯ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে ইনশাআল্লাহ। তবে এ নির্বাচনের আগে দেশকে জঙ্গিমুক্ত করা হবে। বিএনপি-জামায়াত মার খেয়ে এখন ঘাপটি মেরে আছে। তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

বিভেদ ভুলে জাসদ নেতাকর্মীদের এ সময় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জঙ্গিবাদ ও পাকিস্তানপন্থীর বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলছে। প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দের মধ্যেও এই লড়াই চালিয়ে যেতে হবে। এ যুদ্ধে আমাদের জয়লাভ করতেই হবে। জঙ্গিবাদের ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। জঙ্গিবাদ ও তার সহযোগীদেরও বিচার করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

জাসদ সভাপতি (একাংশ) ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে আলোচনা সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, জাসদের (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনসহ দলটির নেতারা বক্তব্য রাখেন।