সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি খুব শীগ্রই গঠন করা হবে——–এস এম জাকির হোসেন

আপডেটঃ ৯:৩০ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০১৬

সি এন এ   নিউজ,তাহিরপুর(সুনামগঞ্জ):সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি খুব শীগ্রই গঠন করা হবে। গতকাল রোববার সকালে এ প্রতিবেদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটির সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন এর সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি এ কথা জানান। এ সময় জাকির হোসেন বলেন, আমরা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের সাথে কথা বলব যেন তারা নভেম্বর মাসের মধ্যেই একটি কর্মী সমাবেশ বা সম্মেলনের আয়োজন করে। যদি সম্মেলন আয়োজন করতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ ব্যার্থ হয় তাহলে ডিসেম্বর মাসের মধ্যেই কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হবে এটা নিশ্চিত।
জানা যায়, ২০১০ সালের অক্টোবর মাসে সভাপতি ও সম্পাদকসহ ১০ জনের পদবি উল্লেখ করে সম্মেলন ছাড়াই জেলা ছাত্রলীগের কমিটি করে দিয়েছিলেন তৎকালীন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। পরবর্তীতে ২০১৫ সালের এপ্রিল মাসে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হয়। এরপর থেকে জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বি স্মরণ ও সাধারণ সম্পাদক রফিক আহমেদ চৌধুরী আজ পর্যন্ত কমিটির নেতৃত্ব দিয়ে আসছেন।
অন্যদিকে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্ব পেতে আগ্রহীরা ইতিমধ্যে নানাভাবে তদবির ও দৌড়ঝাপ শুরু করেছেন। তার মধ্যে সভাপতি পদে যার নাম তৃনমুল থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত খুব জোরেশোরে শোনা যাচ্ছে তিনি হলেন বর্তমান কমিটির সাধারন সম্পাদক রফিক আহমেদ চৌধুরী। অপরদিকে সহ-সভাপতি ইকবাল হোসেন ,যুগ্ম-সাধারন সম্পাদক আজহারুল ইসলাম শিপু, মিন্টু চৌধুরী ,সহ-সভাপতি মনির হোসেন,সাংগঠনিক সম্পাদক বরুন কান্তি ,উপ প্রচার সম্পাদক রুমেন চৌধুরী,র নাম আলোচনায় রয়েছে। এদিকে সাধারন সম্পাদক পদে বর্তমান কমিটির প্রচার সম্পাদক তানজিলুর রহমান, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শুভ দাস ,,শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক রিপন মিয়া,ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক রাহুল পুরকায়স্ত,জেলা ছাত্রলীগ নেতা জিসান রেজা, দীপঙ্কর কান্তি দে,সহ-সম্পাদক কিরন ও সাজ্জাদুর রহমানের নাম শোনা যাচ্ছে।
এ বিষয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক রফিক আহমেদ চৌধুরী বলেন,আমার নেতা সিলেট বিভাগের কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন ভাইয়ের সঙ্গে কথা বলে খুব শীগ্রই উপজেলা এবং ইউনিট কমিটিগুলো দিয়ে সম্মেলনের আয়োজন করব। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বি স্মরণ বলেন,এখন পর্যন্ত জেলার কয়েকটি উপজেলা এবং ইউনিট কমিটিগুলো দেয়া হয়নি আমরা এই কমিটিগুলো ঘোষনা করে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে সম্মেলনের আয়োজন করব।