নিজের মেয়ের বাল্যবিয়ে দিয়ে কারাগারে ইউপি সদস্য

আপডেটঃ ৬:৪৪ অপরাহ্ণ | জুলাই ৩১, ২০২২

সিএনএ ডেস্ক: দিনাজপুরের হাকিমপুরে নিজের মেয়ের বাল্যবিয়ে দেওয়ার অপরাধে বাবা মোতালেব হোসেন নামে এক ইউপি সদস্যের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত হাকিমপুরের বোয়ালদাড় ইউপির ১নং ওয়ার্ড সদস্য মোতালেব হোসেন। তার মেয়ে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।
জানা যায়, গত ১৮ জুলাই নিজের মেয়ের বাল্যবিয়ে আয়োজন করেন বোয়ালদাড় ইউপির সদস্য মোতালেব হোসেন। ওইদিন বিষয়টি জানতে পেরে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। একইদিন রাতে গোপনে অন্য একটি স্থানে নিয়ে মেয়েকে বিয়ে দিয়ে বিষয়টি গোপন রাখেন মোতালেব হোসেন। রোববার সকালে বিষয়টির সত্যতা জানার জন্য ইউপি সদস্য মোতালেবকে জিজ্ঞাসাবাদ করলে বিষয়টির সত্যতা স্বীকার করেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর এ আলম জানান, গোপনে নাবালিকা মেয়েকে বাল্যবিয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদে ইউপি সদস্য মোতালেব হোসেন নিজের দোষ স্বীকার করে স্বীকারোক্তি দিয়েছেন। পরে তাকে বাল্যবিয়ে নিরোধ আইনের ৮ ধারা মোতাবেক ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।