ইবি ছাত্রলীগের মাদকবিরোধী বিক্ষোভ মিছিল

আপডেটঃ ৩:০৮ অপরাহ্ণ | জুলাই ২৫, ২০২২

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের মাদকবিরোধী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টেণ্ড এলাকা থেকে এই বিক্ষোভের সূচনা হয়। মিছিলটি অনুষদ ভবন মোড় থেকে বিজ্ঞান অনুষদ, প্রশাসন ভবন ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক প্রদক্ষিণ করে আম্রোকাননের ছাত্রলীগ টেণ্ডে এসে শেষ হয়।
বিভিন্ন সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় হঠাৎ করে মাদকের অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হচ্ছে। এ ব্যাপারে বেশকিছু তথ্যের ভিত্তিতে মাদকের সন্ধান মিলেছে। এ বিষয়ে বহিরাগত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর অবস্থান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাদকাসক্ত হয়ে মহাসড়কে ছিনতাইয়ের অভিযোগ বহিষ্কার হয়েছে দুই শিক্ষার্থী।
এসময় ‘মাদক ব্যবসায়ীদের ধর, জবাই কর’  ‘মাদককে না বলি, মাদকমুক্ত ক্যাম্পাস গড়ি’ ‘মাদকের আঁকড়া ভেঙ্গে দেও গুঁড়িয়ে দাও’ স্লোগানে স্লোগানে মুখরিত হয় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি প্রান্তর।
এ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা বিপুল হোসেন খাঁন, অনিকসহ বিশ্ববিদ্যালয়ের ফয়সাল সিদ্দিকি আরাফাত গ্রুপের দেড় শতাধিক নেতাকর্মী।
এ সময় বিপুল হোসেন খাঁন বলেন, দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে, আমরা কখনো মাদকের পক্ষে থাকতে পারিনা। জননেতা মাহবুবউল আলম হানিফ ও আরাফাত ভাইয়ের নেতৃত্বে আমরা মাদকের বিরুদ্ধে লড়াই চলবে।
এছাড়াও তিনি আরো জানান, ইসলামী বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ  মাদকমুক্ত হবে বিশ্ববিদ্যালয়ের  ক্যাম্পাসে  মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে এবং ছাত্রলীগ কর্মীদের মাদক পরিহার করার জন্যে আহ্বান করে।