টঙ্গীতে নুরুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে হজ প্রশিক্ষণ ও দোয়া মাহফিল

আপডেটঃ ১১:৩০ অপরাহ্ণ | জুন ১৮, ২০২২

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :গাজীপুরের টঙ্গীতে  শনিবার বাদ মাগরিব টঙ্গীবাজারস্থ বাইতুল মামুর জামে মসজিদে পবিত্র হজ উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত হজ প্রশিক্ষণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইতুল মামুর জামে মসজিদের সেক্রেটারি আলহাজ¦ শাহাবউদ্দিন।
টঙ্গী এয়ার ট্রাভেল লিমিটেডের স্বত্ত্বাধিকারী মুফতি ইয়াকুব আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য দেন নুরুল ইসলাম ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক তোফায়েল গাজালী।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন মারকাযুত তারবিয়াহ বাংলাদেশের পরিচালক আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী। এতে আলোচনা ও দোয়া পরিচালনা করেন বাইতুল মামুর জামে মসজিদের খতিব আলহাজ¦ মাওলানা আবু ইউসুফ মাহমুদী। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন টঙ্গী ভরান জামে মসজিদের খতিব মুয়াল্লিমুল হুজ্জাজ মাওলানা কেরামত আলী, পূর্ব আরিচপুর মসজিদুল আকসার খতিব মাওলানা রিয়াদুল ইসলাম প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, প্রয়াত নুরুল ইসলাম দেশের স্বাধীনতা সংগ্রাম সম্মুখ যুদ্ধে অংশ নিয়েছিলেন। তেমনি দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য আমৃত্যু কাজ করে গেছেন। তার গড়া যমুনা গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানে বর্তমানে লাখো মানুষের কর্মসংস্থান হয়েছে। জাতির কাছে এই মহান কর্মবীর চিরস্মরণীয় থাকবেন। তার পরিবারের উদ্যোগে গড়ে উঠা নুরুল ইসলাম ফাউন্ডেশন দেশের প্রত্যন্ত অঞ্চলে আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।
হজ প্রশিক্ষণ শেষে প্রয়াত নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনাসহ তার পরিবারের সমৃদ্ধি কামনা ও বিশ্ব মানবতার কল্যাণে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আলহাজ¦ মাওলানা আবু ইউসুফ মাহমুদী।
উল্লেখ্য, পবিত্র হজে গমণেচ্ছুকদের সহী-শুদ্ধভাবে হজ¦কার্য সম্পন্ন করতে নুরুল ইসলাম ফাউন্ডেশন এ প্রশিক্ষণের আয়োজন করে ।