মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে কুবি সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেটঃ ৫:০৯ অপরাহ্ণ | জুন ১২, ২০২২

কুবি সংবাদদাতা : মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভারতীয় জনতা পার্টির ( বিজেপি) দুই নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা মানবনন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
রবিবার ( ১২ জুন) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে মানবন্ধনের আয়োজন করা হয়। মানবন্ধন শেষে প্রধান ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কেন্দ্রীয় মসজিদ ঘুরে আবার গোল চত্বরে এসে শেষ হয়।
এসময়  মানববন্ধনে প্রত্নতত্ত্ব বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রফিকুল ইসলাম বলেন, ভারতের বিজেপির দুই নেতা রাসুল (সা:) এর পবিত্র বিবাহ নিয়ে কটূক্তি করে সারা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছেন। আমাদের উচিত ভারতের পণ্য বর্জন করা। রাসূল (সা:) নিয়ে কটূক্তিকারীদের দ্রুত শাস্তির আওতায় না আনলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না।
বাংলা ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আবু জাফর সালেহ বলেন, গত ২৭ মে ভারতের নূপুর শর্মা নামের কুলাঙ্গার রাসুল (সা:) কে নিয়ে যেভাবে মন্তব্য করেছে আমরা ঘরে বসে থাকতে পারি না। আমরা নূপুর শর্মাকে বলে দিতে চাই রাসুলের জন্য যদি জীবন দিতে হয় আমরা জীবন দিতে প্রস্তুত। আমি পরিশেষে বলতে চাই রাসুলের সম্মানের ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।
উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের অনেক দেশ।