রাজশাহীর থেকে আমের ট্রাকে ফেনসিডিল পাচার হচ্ছিল ঢাকায়

আপডেটঃ ১০:৩০ অপরাহ্ণ | জুন ১১, ২০২২

রাজশাহী জেলা সংবাদদাতা : রাজশাহীতে আম বোঝাই একটি  ট্রাক তল্লাশি করে ১২০ বোতল ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। জব্দ করা হয়েছে ট্রাকটি। আটকৃতের নাম শফিকুল ইসলাম (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার রাজারামপুর গ্রামের মোত্তাজুল ইসলামের ছেলে।
জিজ্ঞাসাবাদ শেষে শনিবার (১১ জুন) বিকেলে তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে পুলিশ। রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একজন মাদক ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ থেকে আম বোঝাই ট্রাকে করে রাজধানী ঢাকায় ফেনসিডিল পাচার করছেন।
ট্রাকটি রাজশাহী আমচত্তর দিয়ে ঢাকায় যাবে। এ তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম শাহ মখদুম থানার আমচত্তর মোড়ে বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থান নেয়।
শুক্রবার (১০ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে ওই ট্রাকটি আসতে দেখে ডিবি পুলিশ থামানোর সংকেত দেয়। ট্রাকটি থামিয়ে শফিকুল ইসলাম দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক করা হয়। এ সময় ট্রাক তল্লাশি করে আমের ক্যারেটের নিচে কৌশলে সাজিয়ে রাখা ১২০ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। এ সময় ট্রাকটি জব্দ করা হয়।
জুয়েল আরও জানান, আটকের পর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে শফিকুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে সোহান নামে এক ব্যক্তি তাকে ১০ হাজার টাকার বিনিময়ে ফেনসিডিলগুলো আমের ট্রাকে করে ঢাকায় পৌঁছানোর জন্য দিয়েছিলেন। তারা দীর্ঘদিন থেকে পরস্পর যোগসাজশে বিভিন্ন কৌশল অবলম্বন করে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এভাবে ফেনসিডিল পাচারে মাধ্যমে ব্যবসা করে আসছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে শফিকুলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে তোলে পুলিশ। পরে বিচারক তাকে কারাগারে পাঠান।