হজ প্যাকেজ প্রতি ৫৯ হাজার টাকা বাড়লো

আপডেটঃ ১০:৩৩ অপরাহ্ণ | মে ২৬, ২০২২

স্টাফ রিপোর্টার : এবার হজ প্যাকেজ প্রতি ৫৯ হাজার টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক। তিনি বলেন, প্যাকেজ ১-এর খরচ বেড়ে ৫ লাখ ৮৬ হাজার ৩৪০ টাকা, প্যাকেজ ২-এ পাঁচ লাখ ২১ হাজার ১৫০টাকা নির্ধারণ করা হয়েছে। অতিরিক্ত এই ৫৯ হাজার টাকা আগামী ৩০ মে -এর মধ্যে পরিশোধ করতে হবে। যার জন্য সকল তফসিলি ব্যাংক শনিবারও খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৬ মে) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
এর আগে বুধবার (১১ মে) সচিবালয়ে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহীর কমিটির সভায় হজ প্যাকেজ চূড়ান্ত করেছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। সে সময় সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১ এ ৫ লাখ ২৭ হাজার ৩৪০ এবং প্যাকেজ-২ এ ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা খরচ ধরা হয়েছে। এছাড়া বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে একটি প্যাকেজে খরচ ধরা হয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৬৩০ টাকা।
উল্লেখ্য, সবশেষ ২০১৯ সালে বাংলাদেশ থেকে সৌদি আরবে গিয়েছিলেন হজযাত্রীরা। ২০২০ সালে প্যাকেজ ঘোষণা হলেও বাংলাদেশ থেকে কেউ হজে যেতে পারেননি। তখন হজ পালনে প্যাকেজ-১ এ ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এ খরচ ধরা হয়েছিল ৩ লাখ ৬০ হাজার টাকা। প্যাকেজ-৩ এর খরচ ধরা হয়েছিল ৩ লাখ ১৫ হাজার টাকা।