ঢাকায় ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষে সাংবাদিককে হামলা, চবিসাসের নিন্দা

আপডেটঃ ৮:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ২০, ২০২২

চবি সংবাদদাতা : রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ ছাত্রদের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।
মঙ্গলবার (১৯ মার্চ) রাতে চবি সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক ইমাম ইমু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন  এ নিন্দা জানান। এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনারও জোর দাবি জানান চবিসাস নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, আমর গণমাধ্যমে জানতে পেরেছি সোমবার দিবাগত রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলতে থাকে। এসময় সংঘর্ষের খবর সংগ্রহ করাকালে সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায় সন্ত্রাসীরা। যা অত্যন্ত নিন্দনীয়।
নেতৃবৃন্দ মনে করেন, পেশাগত দায়িত্ব পালনকালে যারা সাংবাদিকদের ওপর হামলা চালায় তারা যেই হোক না কেন তাদের পরিচয় তারা সন্ত্রাসী। এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। এ ধরণের অপকর্মকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। বিবৃতিতে সাংবাদিকদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও যত্নশীল হওয়ার আহ্বানও জানান তারা।