চুয়েটে “স্কিল ডেভেলপমেন্ট ফর মোবাইল গেইম অ্যান্ড অ্যাপ্লিকেশন” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেটঃ ৮:১৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৪, ২০২২

চুয়েট সংবাদদাতা: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ আইসিটি বিভাগের সহযোগিতায় “স্কিল ডেভেলপমেন্ট ফর মোবাইল গেইম অ্যান্ড অ্যাপ্লিকেশন” (Skill Development for Mobile Game & Application) শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৩শে ফেব্রুয়ারি (বুধবার) ২০২২ খ্রি. বেলা ১২.৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
এতে বিশেষ অতিথি ছিলেন শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোকাম্মেল হক। এতে ধন্যবাসূচক বক্তব্য দেন মারস সলিউশন লিমিটেড এবং শ্যাডো-হোয়াইট অ্যানিমেটরস-জেভি’র রিসোর্স পারসন জনাব মো. ফয়সাল আহমেদ। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “মোবাইল অ্যাপস ও গেইমস এখন অর্থনৈতিকভাবে উদীয়মান খাত। স্থানীয় জনগোষ্ঠীর জীবনধারার  মানোন্নয়নের পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনের হাতছানি দিচ্ছে। চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে তরুণ প্রজন্মের জন্য সেই সুযোগকে অবারিত করে দিয়েছে। দেশের চলমান প্রযুক্তি বিপ্লবে তরুণরা মানবসম্পদে পরিণত হতে পারে। আগামিতে চুয়েট হতে যাচ্ছে দেশের তথ্যপ্রযুক্তির ইনোভেশন হাব।”