ভাষা শহীদদের প্রতি আ’লীগের শ্রদ্ধা

আপডেটঃ ৬:৪৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০২২

স্টাফ রিপোর্টার: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।
সোমবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার পর কেন্দ্রীয় শহিদ মিনারে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ভাষা শহীদদের উদ্দেশ্যে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, নুরুল ইসলাম নাহিদ, শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।
বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভাষা আন্দোলন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হয়েছিল। সে দিন বঙ্গবন্ধু কারাগারে ছিলেন বিধায় তিনি সেদিনের সমাবেশে উপস্থিত থাকতে পারেননি। তবে সিদ্ধান্ত তার নেতৃত্বেই হয়েছিল। এই ইতিহাস অনেকে জানে না। কিন্তু জানার প্রয়োজন রয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ত্বরিত সিদ্ধান্তের কারণে ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।