মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আপডেটঃ ১১:১৯ পূর্বাহ্ণ | মে ৩১, ২০১৬

নিজস্ব প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে মহানগর দক্ষিণের আরো ১০টি থানার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিদ আহমেদ ও সাধারণ সম্পাদক সাব্বির হোসাইন এসব কমিটির অনুমোদন দেন। আংশিক কমিটি ঘোষণার প্রায় একবছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

এর আগে গত বছরের ৩০ মে কেন্দ্র থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি মহানগর কমিটির পরে ঘোষণা করা হয়। কিন্তু এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সূত্র মতে, ছাত্রলীগ আয়োজিত গত ২০ মে’র বিক্ষোভ সমাবেশ স্থলে নেতাকর্মীদের মাঝে বার্তা ছড়িয়ে পড়ে ওইদিনই পূর্ণাঙ্গ কমিটি দেয়া হচ্ছে। কিন্তু মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন সেখানে উপস্থিত না হওয়ায় সেদিন আর কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। তবে একদিন পরই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।