কোহলির কাছে হারলো ধোনি

আপডেটঃ ৩:৩৪ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০২০

ক্রীড়া ডেস্ক: আইপিএলের চলতি আসরের শুরুর বাজে ফর্ম কাটিয়ে উঠেছেন বিরাট কোহলি। তার ব্যাট হাসতে শুরু করেছে। যথারীতি শনিবার (১০ অক্টোবর) রাতেও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হেসেছে তার ব্যাট। ৪ চার ও ৪ ছক্কায় করেছেন অপরাজিত ৯০ রান। তার ব্যাটে ভর করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৩৭ রানে হারিয়েছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৯ রান তোলে। জবাবে হারের বৃত্তে ঘুরপাক খাওয়া চেন্নাই ৮ উইকেট হারিয়ে ১৩২ রানের বেশি করতে পারেনি।

লক্ষ্য তাড়ায় খুব একটা সুবিধা করতে পারেনি চেন্নাই। তৃতীয় উইকেট ছাড়া আর কোটো উইকেটে হয়নি বড় কোনো জুটি। তাতে ১৭০ রানের লক্ষ্যও ছোঁয়া হয়নি তাদের। ব্যাট হাতে সর্বোচ্চ ৪০ বলে ৪২ রান করেন আম্বাতি রাইডু। ২৮ বলে ৩৩ রান করেন নারায়ণ জগদীশান। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান আসে শেন ওয়াটসনের ব্যাট থেকে।

বল হাতে বেঙ্গালুরুর ক্রিস মরিস ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। আর ওয়াশিংটন সুন্দর ৩ ওভারে ১৬ রান দিয়ে নেন ২টি।

অবশ্য বেঙ্গালুরুর ব্যাটসম্যানরাও খুব ভালো ব্যাটিং করেছেন তেমন কিন্তু নয়। এক কোহলি ছাড়া বাকিরা খুব একটা সুবিধা করতে পারেননি। কোহলি ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ৫২ বল খেলে ৪টি চার ও সমান সংখ্যক ছক্কায় করেন অপরাজিত ৯০ রান। আর দুই-একটি ওভার থাকলে হয়তো নিজের আরো একটি টি-টোয়েন্টি সেঞ্চুরি পেয়ে যেতেন।

কোহলি ছাড়া দেবদূত পাদিকাল ৩৪ বলে করেন ৩৩ রান। আর শিবাম দুবে ১৪ বলে করেন ২২ রান। বল হাতে চেন্নাইর শার্দুল ঠাকুর ২টি উইকেট নেন। অবধারিতভাবে ম্যাচসেরা নির্বাচিত হন বিরাট কোহলি।

এই জয়ে ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে বেঙ্গালুরু। অন্যদিকে সপ্তম ম্যাচে পঞ্চম হারকে সঙ্গী করে ৪ পয়েন্ট নিয়ে চেন্নাই রয়েছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে।

কোহলির কাছে হারলো ধোনি