মাস্কের বদলে জীবন্ত সাপ!

আপডেটঃ ১১:১৮ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০২০

সি এন এ  নিউজ,ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে করোনাভাইরাস। মাস্ক পরা এখন গোটা বিশ্বের নিয়ম। মাস্কের বদলে মুখে রুমালও বাঁধছেন অনেকে। সেই সঙ্গে মাস্ক নিয়ে অনেকেই নানা কিছু উদ্ভাবন করেছেন, করছেন। কিন্তু মাস্কের বদলে সাপ!
এমনটাই ঘটিয়েছেন ব্রিটেনের ম্যানচেস্টার শহরের এক ব্যক্তি। সোমবার সুইনটন থেকে ম্যানচেস্টার যাওয়ার একটি বাসে এমন এক যাত্রীকে দেখা যায় যিনি মাস্কের বদলে গলায় ও মুখে জীবন্ত সাপ জড়িয়ে রেখেছেন। প্রথমে নজরে পরে এক মহিলা যাত্রীর। তিনি এক ঝলক দেখে ভেবেছিলেন, এ বুঝি কোনও ফ্যান্সি মাস্ক। কিন্তু একটু পরেই বুঝতে পারেন আর কিছু নয়, এটা একটা জীবন্ত সাপ। সেই সাপ আকারেও রীতিমতো বড়। সর্প-বাহন যাত্রীর মুখ ঢেকে, গলা জড়ানোর পরে সাপের ল্যাজের একটা অংশ আবার বাসের রেলিংয়ে।
গ্রেটার ম্যানচেস্টারের পরিবহণ কর্মকর্তাদের বক্তব্য, এই শহরে ১১ বছরের উপরে যাদের বয়স তাদের ক্ষেত্রে এখন মাস্ক পরা বাধ্যতামূলক। তবে সার্জিক্যাল মাস্ক না হলেও চলবে। যে কোনও ভাবে মুখ ঢেকে রাখাটাই নিয়ম। নিয়ম অনুযায়ী, কেউ চাইলে সাপের চামরা দিয়েও মাস্ক বানাতে পারেন। কিন্তু কেউ যে আস্ত সাপ দিয়ে মাস্কের কাজ চালাবেন সেটা ভাবাই যায় না।