চেন্নাইকে হারিয়ে আইপিএলের তৃতীয় স্থানে কলকাতা

আপডেটঃ ৩:২৫ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০২০

ক্রীড়া ডেস্ক: কলকাতা নাইট রাইডার্সের দুর্দান্ত বোলিংয়ে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের তৃতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স।

২০ ওভারে ১৬৮ রানের টার্গেটে নামতে আসা চেন্নাই সুপার কিংসকে বোলিং নৈপুণ্যে থমকে দেয় কলকাতা নাইট রাইডার্স।

এরআগে আবুধাবিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। শুভমন গিল আর রাহুল ত্রিপাঠির উদ্বোধনী জুটি ভেঙে যায় ৩৭ রানেই। এ ধাক্কা সামনে নিয়ে পাওয়ারপ্লের ছয় ওভারে এক উইকেট হারিয়ে কলকাতার রান ছিল ৫২।

অন্যপ্রান্তে, ক্রমাগত উইকেট পড়তে থাকলেও একটা দিক আটকে রেখেছিলেন রাহুল ত্রিপাঠি। কেকেআরের হয়ে প্রথম বার ওপেন করতে নেমে তিনি টানছিলেন দলকে। ডোয়েন ব্র্যাভোর বলে শেন ওয়াটসনের তালুবন্দি হওয়ার আগে ৫১ বলে ৮১ রান করেন ত্রিপাঠি। তার ২০ ওভার শেষে সব উইকেট হারিয়ে কেকেআরের স্কোরবোর্ডে সংগ্রহ হয় ১৬৭ রান।

১৬৮ রান তাড়া করতে গিয়ে চেন্নাইয়ের প্রথম উইকেট পড়েছিল ৩০ রানে। ওয়াটসনের পঞ্চাশ এসেছিল ৩৯ বলে। ছয়টি চার ও একটি ছয়ের সাহায্যে। অম্বাতি রায়ুডুর সঙ্গে দ্বিতীয় উইকেটে ৬৯ রান যোগ করে তিনি টানছিলেন চেন্নাইকে। ২৭ বলে ৩০ করে ফিরেছিলেন রায়ুডু। কমলেশ নাগারকোটির বলে শুভমন গিলকে ক্যাচ দিয়েছিলেন তিনি। ৯৯ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছিল সিএসকে।

পঞ্চাশ পেরনো ওয়াটসনকে ফিরিয়ে এরপর কলকাতাকে ম্যাচে ফেরালেন সুনীল নারিন। এলবিডব্লিউ হয়েছিলেন ওয়াটসন। ১০১ রানে তৃতীয় উইকেট পড়েছিল চেন্নাইয়ের।

চার নম্বরে নেমেছিলেন ধোনি। বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হওয়ার কারণে তিনি যোগ করেন মাত্র ১২ বলে ১১ রান।
শেষ দুই ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ৩৬ রান। কেদার যাদব-রবীন্দ্র জাদেজাকে ওভারপ্রতি তুলতে হয় ১৮ রান করে। শেষ ওভারে দরকার ছিল ২৬ রানের। রাসেল শেষ ওভারে দিলেন ১৫ রান। পাঁচ উইকেট হারিয়ে চেন্নাই থেমে গেল ১৫৭ রানে।