কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্বে বাংলাদেশের নারী পুলিশ

আপডেটঃ ৬:২৭ অপরাহ্ণ | অক্টোবর ০২, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক: জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের আওতায় বাংলাদেশের নারী পুলিশ সদস্যরা কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্ব পেয়েছেন। পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এতে বলা হয়, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের পরিচালিত ডিআর কঙ্গোর মনুস্কো বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা।

জাতিসংঘের পরিচালিত এই বিমানবন্দরটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা, যার সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত।

বাংলাদেশ থেকে ৮ হাজার ৫শ’ কিলোমিটার দূরে অবস্থিত এই বিমানবন্দরের নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন-১৪ এর নারী শান্তিরক্ষীরা।

এই রোটেশনের কমান্ডার মেরিনা আক্তার বলেন, ‘আমরা শুধু দেশের মাটিতেই নয়, জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদা ও গর্বের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি’।

তিনি আরও বলেন, ‘কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বিরাট চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী বরাবরের মতই এবারেও আমরা সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে নিরন্তর কাজ করে চলেছি’।

দেশের অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিদেশে সংঘাতময় দেশসমূহে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গো বাসীর মনে জাগিয়েছে নতুন আশার আলো।
সূত্র : বাসস