মাস্কে মুখ ঢেকেও হয়ে উঠুন অনন্যা

আপডেটঃ ২:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৪, ২০২০

লাইফস্টাইল ডেস্ক:করোনাকালে সব জায়গায় মাস্ক পড়ে যেতে হয়। অনেকে অনুষ্ঠানে যেতে মেকআপ করতে পারছেন না মাস্কের জন্য। কিছুটা অস্বস্তিবোধ তার সঙ্গে রূপচর্চা করা নিয়ে সমস্যায় পড়তে হয়। যে তরুণী আগে লিপস্টিক ছাড়া বাইরে বের হতেন না। তারই এখন লিপস্টিকের সঙ্গে আর কোনও সম্পর্ক নেই।

অনেকেই এখন লিপস্টিক পরতে না পারায় মনে কষ্ট রয়েছে ঠিকই। কিন্তু মাস্ক না পরে লিপস্টিকে ঠোঁট রাঙিয়ে বের হওয়ার সাহস নেই। । যেকোন উৎসবে সাজগোজের প্রস্তুতি নিতে হয়। করোনাভাইরাসের আবির্ভাবে সেই সুযোগও হাতছাড়া হচ্ছে। পরিস্থিতিতে লিপস্টিক পরতে না হয় পারছেন না। কিন্তু জানেন কী মেক-আপে সামান্য বদল এনেই আপনি হয়ে উঠতে পারে অনন্যা। আপনার জন্য রইল সেই টিপস।

ত্বক সুন্দর না হলে হাজার সাজলেও তা ঠিক প্রাণবন্ত হবে না। এখন বাইরে বেরলেই দীর্ঘক্ষণ মাস্ক ব্যবহার করতে হয়। তার ফলে ত্বকে ছোট ছোট দানা দানা জাতীয় সমস্যা দেখা দেওয়া অস্বাভাবিক কিছুই নয়। এই পরিস্থিতিতে যত্ন নিতে ভুলে গেলেই কিন্তু ত্বকের দফারফা। তাই ভাল করে ত্বক পরিষ্কার করতে ভুলবেন না। প্রায় প্রতিদিন ভাল করে ত্বক পরিষ্কার করুন। তারপর টোনার এবং ত্বককে মোলায়েম রাখতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

মুখের নিম্নাংশ ঢাকা থাকে। তার ফলে সবচেয়ে বেশি দেখা যায় চোখ। তাই এই সময়ে চোখের মেক-আপের দিকে সবচেয়ে বেশি নজর দিন। দিনের বেলা কাজল আর লাইনারের সাহায্যেই আরও সুন্দর করে তুলুন আপনার চোখ। রাতে চাইলে মাসকারাও ব্যবহার করতে পারেন।

আপনি কী নো মেক-আপ লুক বেশি পছন্দ করেন? তবে অবশ্যই আপনাকে ভ্রূর সৌন্দর্যের দিকে খেয়াল রাখতে হবে। বাইরে বেরনোর আগে কাজলের কারিকুরিও করতে পারেন। তবে বাইরে বেরনোর আগে অল্প করে ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন।

ঠোঁটে লিপস্টিক দিতে পারছেন না ঠিকই। তা বলে ঠোঁটের যত্ন নিতে ভুলবেন না। তাই ঠোঁটে প্রতিদিনই অল্প করে লিপ বাম ব্যবহার করুন। চাইলে লিপ পেনসিল দিয়ে অল্প করে ঠোঁট রাঙাতে পারেন। তবে মাস্ক পরার আগে অবশ্যই খেয়াল রাখুন তা ঘেঁটে যাচ্ছে কিনা। নইলে আপনার মাস্কের দফারফা।