মাস্ক পরে মসজিদে যাওয়া নিশ্চিতের নির্দেশ

আপডেটঃ ৫:৩১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২১, ২০২০

ধর্ম ডেস্ক:দেশে করোনা মহামারির সংক্রমণ কিছুটা কমলেও এখনো নিয়ন্ত্রণে আসেনি। আগামী শীতে সংক্রমণের মাত্রা আরও বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই অবস্থায় মসজিদে জামাতে যোগ দেয়া মুসল্লিদের মাস্ক পরা নিশ্চিতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নামাজের সময় মুসল্লিদের মাস্ক পরা নিশ্চিত করতে ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন তিনি। বিশেষ করে জোহর ও মাগরিব এই দুই ওয়াক্ত নামাজে মুসল্লিদের মাস্ক পরা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন।

সোমবার মন্ত্রিসভার ভাচ্যুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। পর সচিবালয়ে ব্রিফিংয়ে বিস্তারিত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘সম্প্রতি দেশের বিভিন্ন মসজিদে মুসল্লিদের মাস্ক ছাড়া নামাজ পড়তে দেখা যায়। তাই প্রধানমন্ত্রী ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, মাস্ক পরার জন্য সচেতনতা বাড়াতে হবে। জোহর ও মাগরিব এই দুই ওয়াক্তের সময় যেন সব মুসল্লি মাস্ক পরে নামাজে আসেন তা নিশ্চিত করতে হবে। অন্যান্য সময়ও মসজিদে নামাজ পড়ার সময় মাস্ক পরায় উৎসাহিত করতে হবে। এই মুসল্লিরাই যেন বাইরের মানুষকে সচেতন করেন সেভাবে উৎসাহিত করতে হবে।’

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। করোনা সংক্রমণের শুরু দিকে মসজিদে জামাতে উপস্থিতি সীমিত করা হয়। এক মাসের বেশি সময় পর স্বাস্থ্যবিধি মানার শর্তে মসজিদে জামাতের অনুমতি দেয় সরকার।