গাজীপুরে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক

আপডেটঃ ১:৩৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২০

সি এন এ প্রতিবেদক: গাজীপুরে বোমা বিষ্ফোরণের ভয় দেখিয়ে প্রাইম ব্যাংক থেকে টাকা নেওয়ার চেষ্টাকালে পুলিশের হাতে আটক হয়েছে এক যুবক। তার কাছ থেকে উদ্ধারকৃত দুইটি আইইডি (বোমা) নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। বুধবার গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনে এ ঘটনা ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব এ তথ্য জানান।

আটক যুবকের নাম মো. আবু বক্কর সিদ্দিক (৩০) । তিনি বাগেরহটের মোড়লগঞ্জ থানার বিমারি ঘাটা এলাকার মৃত সেকান্দর আলীর ছেলে। তিনি গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার বটতলা এলাকার ভাড়া বাসায় থাকতেন।

সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব ও ব্যাংকের ব্যবস্থাপক ফরিদ আহমেদ এবং স্থানীয়রা জানান, বুধবার পৌনে একটার দিকে আবু বকর একটি কালো রয়ের স্কুল ব্যাগ নিয়ে চান্দনা চৌরাস্তার শাখার প্রাইম ব্যাংকে আসেন। তিনি ম্যানেজার ফরিদ আলমের রুমে ঢুকে ব্যাগে বোমা রয়েছে জানিয়ে ব্যাংকের সব টাকা পয়সা দিতে বলেন। টাকা না দিলে বোমার বিষ্ফোরণ ঘটানো হবে।

এসময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেইট আটকিয়ে বাসন থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাংক ভবনটি ঘিরে রাখে এবং যুবককে আটক করে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটকে সংবাদ দেয়। এসময় পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশেপাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দ্রুত আশপাশের এলাকায় বিপুল সংখ্যক লোক ভিড় জমায়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল পৌনে চারটার দিকে দুইটি আইইডি (বোমা) নিষ্ক্রিয় করে। এসময় বোমাগুলো বিকট শব্দে বিষ্ফোরিত হয়।

সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব আরও জানান, এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।