পূর্বধলায় বিদ্যুৎ সংযোগের নামে টাকা আত্মসাতের অভিযোগ

আপডেটঃ ১০:৪০ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০২০

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলা উপজেলার নৈগাঁও বাজার জামে মসজিদের বিদ্যুৎ সংযোগ ও উন্নয়নের জন্য বরাদ্দকৃত টাকার আত্মসাতের অভিযোগ ওঠেছে স্থানীয় আওয়ামী লীগ কর্মী সুজাত সরকারের বিরুদ্ধে। নৈগাঁও গ্রামের মো. রুহুল আমিন সরকারসহ ২৬ঁজন গ্রামবাসী পূর্বধলা থানায় লিখিত অভিযোগ করেন। সোমবার রুহুল আমিন নেত্রকোনা জেলা প্রেসক্লাবে বিষয়টি সাংবাদিকদের জানান।
অভিযোগে জানা গেছে, জেলার পূর্বধলার নৈগাঁও বাজার জামে মসজিদের উন্নয়নের জন্য স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতিক সুজাত সরকারের নিকট গত জুলাই মাসে ১০ হাজার টাকার একটি চেক প্রদান করেন। তিনি মসজিদ কমিটির সভাপতি মো. রুহুল আমিন সরকারকে চেকের কথা জানান। চেকটি ভাঙ্গানোর কথা বলে নিয়ে যায়। কিন্তু দুই মাসেও চেকের ১০ হাজার টাকা প্রদান করেন নাই। এ ব্যাপারে সুজাত সরকারকে বারবার তাগাদা দেওয়া সত্বেও টাকা না দেয়ায় মসজিদ কমিটির সভাপতি রুহুল আমীন ও এলাকাবাসী গত ২৩ আগষ্ট পূর্বধলা থানায় সুজাত সরকারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এ ছাড়া সুজাত সরকারের বিরুদ্ধে নৈগাঁও গ্রামে দ্রুত সময়ের মধ্যে বিদ্যুতের নতুন লাইন স্থাপন ও মিটার সংযোগ দেয়ার কথা বলে ছয়জনের কাছ থেকে ৪ হাজার টাকা থেকে ৪ হাজার ৬০০ টাকা করে ৩০ হাজার টাকা গ্রহন করেন। কিন্তু এক বছর সময় চলে গেলেও বিদ্যুৎ সংযোগ দেয়া হয়নি। তাকে বিদ্যুৎ সংযোগের বিষয়ে জানতে চাইলে আরও টাকা দাবি করেন।
আওয়ামী লীগ কর্মী সুজাত সরকার অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যে অপবাদ ছড়াচ্ছে। আমি মসজিদের টাকা ও গ্রামে বিদ্যুৎ সংগোগ দেয়ার নামেও কোন টাকা আত্মসাৎ করিনি।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।