বোনকে বাঁচাতে ভাইয়ের মুখে ৯০ সেলাই

আপডেটঃ ১০:৩২ পূর্বাহ্ণ | জুলাই ১৮, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক:ভাই-বোনের মতো মধুর সম্পর্ক খুব কমই আছে। পরস্পরের জন্য জীবন বাজি রাখার ঘটনাও ইতিহাসে অনেক রয়েছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের উয়োমিং প্রদেশে এমনি একটি ঘটনা ঘটে। ছোট বোনকে বাঁচাতে আহত হয় ছয় বছর বয়সি বালক ব্রিজার ওয়াকার। পরবর্তী সময়ে তার মুখের ক্ষতে ৯০টি সেলাই দিতে হয়।

জানা যায়, বাড়ির পেছনে বন্ধুর সঙ্গে খেলছিল ব্রিজারের চার বছর বয়সি বোন। হঠাৎ একটি জার্মান শেফার্ড কুকুর তাকে তাড়া করে। এটি দেখে দ্রুত ছুটে যায় ব্রিজার। এই সময় কুকুরের কামড়ে আহত হয় সে। কিন্তু তারপরও বোনকে নিয়ে দৌড়ে নিরাপদ জায়গায় ছুটে যায়। পরবর্তী সময়ে চিকিৎসকের কাছে গেলে তার ক্ষত স্থানে ৯০টি সেলাই দিতে হয়।

বোনকে বাঁচানো প্রসঙ্গে ব্রিজার বলেন, ‘যদি কাউকে মরতে হতো আমার মনে হয়েছে সেটি যেন আমি হই।’

চিকিৎসা শেষে বর্তমানে বাড়িতে বিশ্রামে আছে ব্রিজার। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। ইতোমধ্যে তার এই কাজের জন্য প্রশংসা কুড়াচ্ছে এই বালক। অনেকেই তাকে সত্যিকারের সুপারহিরো খেতাব দিয়েছেন।

ওয়ার্ল্ড বক্সিং কাউন্সিল তাকে সম্মানসূচক ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন’ খেতাব দিয়েছে। ব্যক্তিগতভাবে মার্ভেল সুপারহিরোদের ভক্ত ব্রিজার। ‘ক্যাপটেন আমেরিকা’খ্যাত হলিউড অভিনেতা ক্রিস ইভান্স এক ভিডিও বার্তায় তার প্রশংসা করে বলেন, ‘তোমার ভেতরের মনুষ্যত্ব ধরে রাখো। তোমার মতো মানুষকে আমাদের প্রয়োজন। জানি, সেরে ওঠা একটু কঠিন, কিন্তু তোমার ভেতর যা দেখেছি, মনে হয় না এটি তোমাকে দমাতে পারবে।’ পাশাপাশি ব্রিডগার ওয়াকারকে ক্যাপটেন আমেরিকা শিল্ড উপহার দেওয়ার প্রতিজ্ঞা করেন তিনি।

ক্রিস ইভান্স ছাড়াও অভিনেতা মার্ক রাফালো, অভিনেত্রী ব্রি লারসন, অ্যান হ্যাথওয়ে, গ্র্যান্ট গাস্টিন, রবি আমেল ব্রিডগারের প্রশংসা করেছেন।