অপহৃত বায়িংহাউজ কর্মকর্তা উদ্ধার

আপডেটঃ ৩:০২ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০২০

সি এন এ প্রতিবেদক:ঢাকার গাবতলী হতে অপহৃত এক বায়িংহাউজ কর্মকর্তাকে ময়মনসিংহের সিডস্টোর এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব-১।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া ওই কর্মকর্তার নাম মো. রাজু আহম্মেদ (৩৫)। তিনি রাজশাহীর চারঘাট থানার চন্দনসড়ক এলাকার নুরুল আমিনের ছেলে।

র‌্যাব-১ জানায়, রাজু আহম্মেদ ঢাকার গুলশান থানার কালাচাঁদপুর-নর্দা এলাকায় বসবাস করতেন। বুধবার সকাল সোয়া ১০টার দিকে গাবতলী বাসষ্ট্যান্ড এলাকা থেকে অজ্ঞাত অপহরণকারীরা তাকে জোরপূর্বক প্রাইভেটকারে তুলে চোখ বেঁধে অপহরণ করেন। এরপর অজ্ঞাতস্থানে নিয়ে হাত-পা বেঁধে রেখে মারধর করেন এবং মোবাইল ফোনসহ নগদ টাকা ছিনিয়ে নেন।

পরে দুপুর সোয়া ১টার দিকে অপহরণকারীরা ভিকটিমের মোবাইল ফোনের মাধ্যমে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন। অন্যথায়, তাকে খুন করে লাশ গুম করার হুমকি দেন। এক পর্যায়ে রাতে অপহৃতকে ফিরে পেতে পরিবার র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পে আইনগত সহয়তা কামনা করেন।

পরে ওই ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধারে ময়মনসিংহের সিডস্টোর এলাকায় অভিযান পরিচালনা করেন। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহৃতকে ফেলে রেখে অপহরণকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ভিকটিমকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে দেন।