দারাজের ‘অনলাইন গরুর হাট’

আপডেটঃ ৩:২৩ অপরাহ্ণ | জুলাই ০৭, ২০২০

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বছর ঘুরে আবারও আসছে পবিত্র ঈদুল আজহা। কিন্তু বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আতঙ্কে থমকে আছে পুরো দেশ, ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রতিটি মানুষের দৈনন্দিন জীবন।

এই সঙ্কটের মাঝে, ঘরে বসে সামাজিক দূরত্ব অনুশীলনকালীন ভোক্তাদের কোরবানির পশু কেনাকাটার সুবিধার্থে আলিবাবা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ (daraz.com.bd) তৃতীয়বারের মতো আয়োজন করেছে ‘অনলাইন গরুর হাট’।

এই হাটের বিশেষত্ব প্রসঙ্গে দারাজ কর্তৃপক্ষ জানায়, ‘দারাজ অনলাইন হাটের প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছেন শেরপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের খামারি  উদ্যোক্তাগণ। খুব সহজেই কোরবানির পশুর সকল বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে কোরবানির গরু অর্ডার করা যাবে। ৩৫০টি গরুর সমারোহে সাজানো এই হাটে রয়েছে ৭২ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩ লাখ ৯৬ হাজার টাকার গরু।’

আগামী ২৫ জুলাই পর্যন্ত দারাজ অনলাইন গরুর হাট থেকে কোরবানির গরু প্রি-পেমেন্টের মাধ্যমে অর্ডার করা যাবে। ই-কমার্স প্রতিষ্ঠানটি অর্ডার করা গরু ক্রেতাদের বাড়িতে পৌঁছে দেবে ২৭ থেকে ৩১ জুলাইয়ের মধ্যে।

দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদাল হক বলেন, ‘গত সব বারের চেয়ে এ বছরের ঈদগুলো খুবই আলাদা। কোভিড-১৯ চলাকালীন আমরা যথাসাধ্য চেষ্টা করছি ক্রেতাদের সুরক্ষিত রেখে তাদের চাহিদা মেটাবার আর এই জন্যই অনলাইন গরুর হাটের আয়োজন। আশা করছি সবাই নিরাপদে ঘরে বসে আমাদের অর্গানিক গরুর হাট থেকে কোরবানির পশু কিনে উপকৃত হবেন।’

এই অনলাইন গরুর হাট সেবা কেবল ঢাকা ও চট্টগ্রামবাসীদের জন্য প্রযোজ্য।