গাজীপুরে লুট করে নেওয়া ব্যাটারিসহ গ্রেপ্তার ৪

আপডেটঃ ১:০৮ অপরাহ্ণ | জুলাই ০১, ২০২০

নিজস্ব প্রতিবেদক :কারখানার প্রতিনিধিকে ধোকা দিয়ে গাজীপুরের কালিয়াকৈর থেকে লুট করে নেওয়া ব্যাটারিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১ জুলাই) সকালে গাজীপুরের পুলিশ সুপারের কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন— যশোরের বেনাপোল থানার নারায়ণপুর এলাকার ট্রাকচালক বাদশা সরদার (২২), ঢাকার আশুলিয়া থানার কুরগা নতুনপাড়া এলাকার শাকিল (৩৪), ফরিদপুরের মধুখালী থানার দাড়িরপাড়া এলাকার বাবলুর রহমান (৩৮) এবং নীলফামারী ডিমলা থানার নিজসুন্দরখাতা আলমগীর হোসেন (২৭)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ জুন (বুধবার) রাত ৮টার দিকে গাজীপুর শ্রীপুরের মাওনা চৌরাস্তার বেঙ্গল বি লিমিটেড কোম্পানির কারখানা হতে বিভিন্ন ব্র্যান্ডের ১৫০টি ব্যাটারি (আনুমানিক মূল্য ১২ লাখ টাকা) ট্রাকে করে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। চালক, হেলপার ছাড়াও ওই কোম্পানির প্রতিনিধি কাউসার হোসেন ট্রাকে ছিলেন। রাত ১০টার দিকে ট্রাকটি চন্দ্রাতে পৌঁছালে চালক বাদশা সরদার ভাত (খাবার) খাওয়ার কথা বলেন। পরে হেলপারকে ট্রাকে রেখে চালক ও কারখানা প্রতিনিধি একটি হোটেলে যান। সামান্য খাওয়ার পর চালক ভাতের মধ্যে পোকা থাকার কথা বলে হাত ধুয়ে বাইরে বেরিয়ে আসেন। পরে চালক মালামালসহ ট্রাক নিয়ে টাঙ্গাইলের দিকে পালিয়ে যান। পরদিন এ ব্যাপারে কালিয়াকৈর থানায় মামলা হয়।

পরে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে জেলা ডিবি এবং কালিয়াকৈর থানা পুলিশ যৌথভাবে টাঙ্গাইল, মানিকগঞ্জ, ঢাকার আশুলিয়া ও সাভারের বিভিন্নস্থানে অভিযান চালানো হয়। পরে লুটে সরাসরি জড়িত থাকা ওই চার ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এবং ৫৫টি ব্যাটারি, ব্যাটারি বিক্রির ৩ লাখ ৫৩ হাজার টাকা উদ্ধার ও ঘটনায় ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।