কালিয়াকৈরে দেড়কেটি টাকা মূল্যের বনের জমি উদ্ধার

আপডেটঃ ৬:২৬ অপরাহ্ণ | জুন ২৮, ২০২০

কালিয়াকৈর(গাজীপুর)সংবাদদাতা:গাজীপুরের কালিয়াকৈরে জবরদখলকৃত দেড়কোটি টাকা মূল্যের বনবিভাগের সরকারী জমি উদ্ধার করেছে বনবিভাগ। রবিবার সকালে কালিয়াকৈর রেঞ্জের অধীন মৌচাক বিটের উপজেলার সদরচালা এলাকায় বন বিভাগের দখলকৃত দেড়কোটি টাকা মূল্যের জমি উদ্ধার করা হয়।
কালিয়াকৈর রেঞ্জঅফিস সূত্রে জানা যায়, উপজেলার সদর চালা(টাওয়ার মার্কেট) এলাকার ভূমিদস্যু মো.দেলুয়ার হোসেন (ঢালু) ও তার ছেলে মো.সাখাওয়াত হোসেন কালিয়াকৈর রেঞ্জের অধীন,মৌচাক বিটের উপজেলার কৌচাকুড়ি মৌজার বনবিভাগের সরকারী সম্পত্তি জবরদখল করে অবৈধভাবে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে আসছিল। খবর পেয়ে ওই দিন সকালে কালিয়াকৈর রেঞ্জের রেঞ্জার একেএম আজহারুল ইসলামের নেতৃত্বে উপজেলার মৌচাক ,চন্দ্রা, রঘুনাথপুর ও বাড়ইপাড়া বিটের কর্মকর্তা ও কর্মচারীরসহ বনের উপকার ভোগীদের সাথে নিয়ে ওই স্থানে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা গুলি উচ্ছেদ করা হয়। এসময় দেড়কোটি টাকা মূল্যের বনবিভাগের জবরদখলকৃত ১০শতাংশ জমি উদ্ধার করা হয়।
কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একে এম আজাহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত বনবিভাগের ১০ শতাংশ জমির বাজার মূল্য প্রায় দেড়কোটি টাকা। কালিয়াকৈর রেঞ্জের সংরক্ষিত বনভূমি জবরদখলকারী কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।