একদিনে আক্রান্তের রেকর্ডে ১০ লাখ ছাড়ালো ব্রাজিল

আপডেটঃ ১:৩৯ অপরাহ্ণ | জুন ২৮, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে দিশেহারা ব্রাজিলে শুক্রবার (১৯ জুন) রেকর্ড ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত হয়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমনই তথ্য দিয়েছে। খবর সিএনএনের।

শুক্রবার রেকর্ড ৫৪ হাজার ৭৭১ জন আক্রান্ত হওয়ায় ব্রাজিলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৩২ হাজার ৯১৩। যা বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে আক্রান্তের সংখ্যা ১ মিলিয়ন ছাড়ালো সেখানে। মারা গেছে ৪৯ হাজার ৯০ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় ব্রাজিলের সামনে আছে কেবল মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে শুক্রবার পর্যন্ত আক্রান্ত হয়েছে ২২ লাখ ৯৭ হাজার ১৯০ জন। ২৮ এপ্রিল যুক্তরাষ্ট্র ছুঁয়েছিল ১০ লাখের ঘর। বিশ্বের ক্ষমতাধর দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ২১ হাজার ৪০৭ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কমার কোনো লক্ষণ নেই। একাধিক বিশেষজ্ঞ শঙ্কা করছেন যে ব্রাজিল আক্রান্ত ও মৃতের সংখ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে যেতে পারে।

প্রতিদিন রেকর্ড সংখ্যক আক্রান্ত হলেও ব্রাজিল তাদের বড় বড় শহরগুলোর লকডাউন তুলে নিয়েছে। খুলেছে রেস্টুরেন্ট, দোকান-পাট ও কম গুরুত্বপূর্ণ ব্যবসা-বাণিজ্য। সেখানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

শেষ পর্যন্ত লাতিন আমেরিকার দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।