ধর্মপাশায় আকস্মিক ঝড়ে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি

আপডেটঃ ২:৫৫ অপরাহ্ণ | জুন ২৭, ২০২০

 ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি :সুনামগঞ্জের ধর্মপাশায় আকস্মিক  ঘূর্ণিঝড় তান্ডবে প্রায় বিশটি টিনসেট ঘরবাড়ির  এবং গাছ পালা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
সরজমিন খোঁজ নিয়ে জানা যায়,  শনিবার সকাল  সাড়ে ১১টায় হঠাৎ করে উপজেলার সুখাইড় রাজাপুর উওর ইউনিয়নের  ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক  ঘূর্ণিঝড় তান্ডবে সুখাইড়  ও নুরপুর   গ্রামের প্রায় বিশটি  টিনসেট ঘর এবং গাছ পালা  ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ওই ইউপি চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ জানান।
এ ব্যাপারে সুখাইড় রাজাপুর উওর ইউপি চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ বলেন, আকস্মিক  ঘূর্ণিঝড়ে তান্ডবে  দুই গ্রামের প্রায় বিশটি টিনসেট ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত  হয়েছে। আমি এসব ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখায় জমা দেওয়া হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস জানান, আকস্মিক  ঘূর্ণিঝড়ে তান্ডবে ক্ষতিগ্রস্ত পরিবারের ওই ইউপি চেয়ারম্যানকে তালিকা প্রদানের জন্য বলা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিন পরিদর্শন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মুুুনতাছির হাসান বলেন, ইউপি চেয়ারম্যানের মাধ্যমে জানতে পেরেছি আকস্মিক ঘূর্ণিঝড়ে  ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছ। ক্ষতিগ্রস্ত পরিবারের চূড়ান্ত তালিকা হাতে পাওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সহযোগিতার জন্য আবেদন করা হবে। অনুদান আসলে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে পৌঁছে দেয়া হবে।