বার্সাকে পেছনে ফেলে শীর্ষে রিয়াল

আপডেটঃ ৩:১১ অপরাহ্ণ | জুন ২২, ২০২০

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লা লিগায় রোববার (২১ জুন) রাতে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। সোসিয়েদাদের ঘরের মাঠে প্রথমার্ধে গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে দুটি গোল করে জিনেদিন জিদানের শিষ্যরা। অবশ্য একটি গোল হজমও করে। তাতে ২-১ ব্যবধানের কষ্টার্জিত জয় পায় রামোস-বেনজেমারা। এই জয়ে বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লস ব্লাঙ্কোসরা।

৩০ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৬৫ পয়েন্ট। বার্সেলোনারও তাই। রিয়ালের গোল গড় +৩৬। বার্সার +৩৮। কিন্তু মুখোমুখি লড়াইয়ে রিয়াল এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখলে নিয়েছে।

রোববার প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি রিয়াল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পায় তারা। সেটা অবশ্য পেনাল্টি থেকে। এ সময় ডি বক্সের মধ্যে ভিনিসিয়াস জুনিয়রকে ফাউল করেন দিয়েগো লরেন্তে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন অধিনায়ক সার্জিও রামোস (১-০)।

৬৭ মিনিটে অবশ্য বল জালে জড়িয়েছিল সোসিয়েদাদ। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। যদিও এটা নিয়ে বিতর্ক রয়েছে। ৭০ মিনিটে করিম বেনজেমা দারুণ একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

৮৩ মিনিটে সোসিয়েদাদের মাইকেল মেরিনো গোল করে ব্যবধান কমান। রিয়ালের সমর্থকদের চিন্তায় ফেলে দেন। শেষ পর্যন্ত কিনা পয়েন্ট ভাগাভাগি করতে হয়। তবে এরপর আর কোনো গোল হয়নি। তাতে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে এবং পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।