পারিবারিক বিরোধের বলি তিনবছরের শিশু!

আপডেটঃ ১০:৩০ পূর্বাহ্ণ | জুন ০৮, ২০২০

সি এন এ প্রতিবেদক:সিলেটের বিয়ানীবাজারে পারিবারিক বিরোধের বলি হয়েছে মাত্র তিনবছরের এক শিশু। আরিফ হোসেন নামের এই শিশুটির লাশ উদ্ধার হয়েছে তারই আপন চাচীর ঘরে চালের ড্রামের ভিতর থেকে।

এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজারের উত্তর আকাখাজানা গ্রামে।

আরিফ ওই গ্রামের খসরু মিয়ার ছেলে। রোববার (৭ জুন) সন্ধ্যায় পুলিশ তার লাশ উদ্ধার করেছে। এসময় তার ছোট চাচী সুরমা বেগম (৩৫) ও নাহিদ আহমদ (২৭) নামে দুইজনকে আটকও করেছে পুলিশ। সুরমা বেগম প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভাতিজাকে হত্যার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, শিশুটির বাবা ও চাচার মধ্যে পারিবারিক বিরোধ চলছিল। অনেক দিন ধরেই তারা পৃথকভাবে বসবাস করছিলেন। রোববার সকাল থেকে শিশুটি নিখোঁজ ছিল। এজন্য পরিবারের স্বজনরা মাইকিং করে তার খোঁজও করেছেন। এছাড়া পুকুরে জাল ফেলেও তার সন্ধান করেন।

বিকেলের দিকে তার চাচী সুরমা বেগমের আচরণে সন্দেহ হলে তার ঘর তল্লাশি করা হয়। পরে জেরার মুখে সে হত্যার কথা স্বীকার করে। পরে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ সেখানে গিয়ে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঘরে একটি ড্রামে কম্বল দিয়ে মুড়িয়ে রাখা অবস্থায় মরদেহ উদ্ধার করে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, খবর পেয়ে তিনিসহ একদল পুলিশ ঘটনাস্থলে যান। নিহত শিশুটির মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়। তার চাচী ও এক যুবককে আটক করা হয়েছে।