দুই মাস পর গ্রাম থেকে ঢাকায় ফিরলেন ফারিয়া

আপডেটঃ ২:৩৪ অপরাহ্ণ | জুন ০৩, ২০২০

বিনোদন প্রতিবেদক: ঢাকাই ছবির অন্যতম নায়িকা নুসরাত ফারিয়া। শহুরে নানা মাপা জীবনে হাঁপিয়ে উঠলেই ছুট দেন নিজ শেকড় ময়মনসিংহে। তবে এক দুদিনের জন্য দেওয়া সেই ছুট যে লম্বা ছুটিতে পরিণত হবে, সেটি ভাবেননি কখনও।

কারণ, লকডাউনের টানা দুই মাসই নুসরাত ফারিয়াকে থাকতে হয়েছে গ্রামে! আরও নির্দিষ্ট করে বললে, ময়মনসিংহে নিজেদের ফার্ম হাউজে।

নুসরাত ফারিয়া বলেন, ‘যখন করোনা সংক্রমণ শুরু হলো, এর পরপরই চলে গিয়েছিলাম নিজ এলাকায়। বাড়িতে বয়োজ্যেষ্ঠ সদস্য আছেন। সংক্রমণের ঝুঁকি বেশি। তাই তাদের সবাইকে নিয়ে ফার্ম হাউজে উঠেছিলাম। তবে সেটা যে এত লম্বা সময়ের জন্য হবে বুঝিনি।’

তিনি আরও জানান, এপ্রিলের প্রথম সপ্তাহে গিয়েছিলেন সেখানে। আর ফিরলেন গতকাল (১ জুন)। টানা দুই মাস সেখানেই ছিলেন গ্রামীণ পরিবেশে। এই দুই মাস অসাধারণ কেটেছে তার, যদিও মিস করেছেন জিম আর শরীরচর্চা।

ফারিয়ার ভাষ্য, ‘এই সময়টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। নিজ পরিবারকেও সময় দিলাম। মাত্রই তো লকডাউন খোলা শুরু হয়েছে। আমিও গ্রাম থেকে বেরিয়ে পড়লাম। কারণ, অনেক কাজ জমে গেছে। আস্তে আস্তে সেসব গুছিয়ে নিতে হবে। নিজেকে শুটিংয়ের জন্য প্রস্তুত করতে হবে। অনেক পরিশ্রম করতে হবে। আনন্দের দুটো মাস আপাতত ভুলে যেতে হবে।’

ফারিয়া ও শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ গত ৬ মার্চ মুক্তি পায়। আর ৮ মার্চ দেশে করোনা শনাক্ত হয়।
নুসরাত ফারিয়া ইতোমধ্যে কাজ করেছেন দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায়। আর শিহাব শাহীনের ‘যদি…কিন্তু…তবুও’ ছবির শুটিং শুরু করেও বন্ধ করে দিতে হয়েছিল। এতে একসঙ্গে রয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব ও ফারিয়া।

তবে এগুলোর শুটিং ফের শুরু হচ্ছে কবে, সেটি এখনও চূড়ান্ত হয়নি।