পশ্চিমে চলবে তিনটি ট্রেন

আপডেটঃ ১১:০০ পূর্বাহ্ণ | মে ২৯, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক:রেল মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষও ট্রেন চলানোর সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) নেয়া প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে পশ্চিম রেলের তিনটি ট্রেন চলবে। এর মধ্যে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটিও আছে।

৩১ মে এসব ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন, পশ্চিমাঞ্চলের রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। তিনি জানান, ৩১ মে থেকে তিনটি ট্রেন চালানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা যাবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস।

এছাড়া লালমনিরহাট থেকে ঢাকা যাবে লালমনি এক্সপ্রেস। আর খুলনা থেকে ঢাকা যাবে চিত্র এক্সপ্রেস। এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে।

এদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের টেলিকমিউনিকেশন কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, আগামী ৩ জুন থেকে মধুমতি, কপোতাক্ষ, রুপসা, নীলসাগর ও বোনাপোল এক্সপ্রেস ট্রেন চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। আগামী শনিবার সিদ্ধান্ত চূড়ান্ত হবে। আর পরিস্থিতি যদি ভালো হয় তবে ১৫ জুন থেকে সকল ট্রেন চলাচল স্বাভাবিক করার আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদের আগে রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে অংকন করা হয় বৃত্ত। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত এলো।