বাউফলে যুবলীগ কর্মী তাপসের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ

আপডেটঃ ১১:০৯ অপরাহ্ণ | মে ২৮, ২০২০

বাউফল প্রতিনিধিঃপটুয়াখালীর বাউফলে উপজেলা যুবলীগের সদস্য নিহত তাপস দাসের (২৯) খুণিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কনকদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ।
বৃহষ্পতিবার বিকাল ৪ টায় উপজেলার কনকদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মীরা এ বিক্ষোভ করেন। বিক্ষোভ মিছিলটি আমিরাবাদ বাজার থেকে শুরু হয়ে ইউনিয়ন কনকদিয়া বাজারে এসে শেষ হয়। পড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে কনকদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি ও ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার তাপস হত্যার মূল আসামী মেয়র জুয়েলসহ সকলকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করার দাবী জানান। অন্যথায় উপজেলা জুড়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।
উল্ল্যেখ গত রবিবার ২৪ মে দুপুর দুইটার দিকে তোরণ নির্মাণকে কেন্দ্র করে সাবেক চিফ হুইপ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসম ফিরোজের সমর্থিত নেতা কর্মীদের সাথে বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আসম ফিরোজ সমর্থিত যুবলীগ কর্মী তাপস দাস (২৯) ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়। এ ঘটনায় আহত হয় উভয় পক্ষের ১০ নেতা কর্মী। ওই দিনই গুরুতর আহত অবস্থায় তাপস ও ইমাম নামের আরেক যুবলীগ কর্মীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠালে চিকিৎসারত অবস্থায় ওই দিনই রাত সারে সাতটায় তাপসের মৃত্যু হয়। এ ঘটনার একদিন পরে পৌর মেয়র জিয়াউল হক জুয়েল ও প্রথম আলোর বাউফল প্রতিনিধি সহ ৩৫ জনকে আসামী করে বাউফল থানায় একটি হত্যা মামলা করা হয়।