মৌসুমি ফল বাজারজাত বিষয়ে বৈঠক শনিবার

আপডেটঃ ১:১৫ অপরাহ্ণ | মে ১৫, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক:করোনা পরিস্থিতির মধ্যে আম-লিচুসহ অন্যান্য মৌসুমি ফল যথাসময়ে বাজারজাতকরণের বিষয়ে করণীয় ঠিক করতে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করবে কৃষি মন্ত্রণালয়।

শনিবার (১৬ মে) বেলা ১১টায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনলাইনে (জুম প্ল্যাটফর্মে) এ বৈঠক হবে।

বৈঠকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহমেদ পলক, নওগাঁর সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, দিনাজপুরের সংসদ সদস্য ইকবালুর রহিম, সাতক্ষীরার সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান অংশ নেবেন। বৈঠকে কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের সংযুক্ত থাকার কথা রয়েছে। সভা সঞ্চালনা করবেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান।

বৈঠকে আরো অংশ নেবেন কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সংস্থার প্রধান, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, দিনাজপুর ও সাতক্ষীরার জেলা প্রশাসক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক, শাকসবজি ও ফল রপ্তানিকারক সমিতি এবং সুপারশপ মালিক সমিতির নেতা, চাষি, ব্যবসায়ী ও আড়তদারসহ সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা।