সুনামগঞ্জে করোনা ভাইরাস থেকে সাধারণ মানুষকে সচেতন করতে শহরে লিফলেট বিতরণ

আপডেটঃ ৮:২৬ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০২০

মো. শাহীন আলম, সুনামগঞ্জ:বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুভাব থেকে সাধারণ মানুষকে সচেতন করতে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসের উদ্যোগে শহরে লিফলেট বিতরণ করা হয়েছে।
আজ সোমবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১১ ঘটিকায় সিভিল সাজর্ন ডাঃ মোঃ শামস উদ্দিনের নেতৃত্বে শহরের ট্রাফিক পয়েন্ট এলাকা থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত ডাঃ মোঃ খালিদ বিন লুৎফুর, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ আশরাফুল হক, আর এমও ডাঃ রফিকুল ইসলাম, মেডিকেল অফিসার সজীব কবির ভূইয়া, সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ আব্দুল মোমেন, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মোঃ ওমর ফারুক সহ সদ্য নিয়োগপ্রাপ্ত সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকতাবৃন্দরা।
সিভিল সার্জন ডাঃ মোঃ সামছুদ্দিন সাংবাদিকদের জানান, প্রবাসী অধ্যাষিত এলাকা হিসেবে সুনামগঞ্জ সদর, জগন্নাথপুর, ছাতক, দিরাই এলাকার অনেক লোকজন বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করছেন। কিন্তু করোনা ভাইরাসের প্রভাব বিশ্বে প্রকোপ আকার ধারন করায় অনেক বিদেশীরা দেশে ফিরতে শুরু করেছেন। ফলে সাধারণ জনগনের মধ্যে একটি আতংঙ্ক কাজ করলেও সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে ইটালি সহ বিভিন্ন দেশ থেকে আগত ২৯৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিনি বলেন, এই ভাইরাস থেকে জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হচ্ছে।