সহায়তার ব্যবস্থা না করে উচ্ছেদ নয় : শিল্পমন্ত্রী

আপডেটঃ ৫:২০ অপরাহ্ণ | মার্চ ১৪, ২০২০

 

সি এন এ প্রতিবেদক:শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, রাজধানীর জননিরাপত্তা নিশ্চিত করতে সরকার সাময়িক ভাবে রাসায়কি দ্রব্য সংরক্ষণের জন্য কয়েকটি প্রকল্পটি বাস্তবায়ন করেছে। ইতোমধ্যে রাজধানীর শ্যামপুরে অস্থায়ী রাসায়নিক গুদামের কাজ শুরু হয়েছে। গুদাম নির্মাণে টঙ্গীর কাঠালদিয়া মৌজায় বিএসইসি’র ছয় একর নিজেস্ব সম্পত্তির উপর বস্তি গড়ে উঠায় তাদের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হবে। শনিবার দুপুরে টঙ্গীর কাঠালদিয়া এলাকায় বাংলাদেশ ইসপাত ও প্রোকৗশল কর্পোরেশরে মাধ্যমে দ্বিতীয় অস্থায়ী রাসায়নিক গুদাম নির্মান প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী আরো বলেন, শিল্প ক্ষেত্রে অনেক উন্নয়ন সাধন করেছে সরকার এবং এই উন্নয়নের বিশাল একটি প্রভাব পড়েছে দেশের শিল্পে। শিল্পে আরো বিপ্লব ঘটাতে নিরাপত্তার জোড়দার করতে হবে। প্রকল্পের আওতায় ৫৩টি অস্থায়ী রাসায়কি গুদাম নির্মাণে কথা জানান মন্ত্রী।
শিল্প মন্ত্রনালয়ের সচিব আবদুল হালিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন,শিল্প প্রতিমন্ত্রী কামাল আহম্মেদ মজুমদার,যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল,বিএসসিএর চেয়ারম্যান রইস উদ্দিন,প্রকল্প পরিচালক মনিরুজ্জামান খান প্রমূখ।