মানবজমিনের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলায় উদ্বিগ্ন বিএফইউজে

আপডেটঃ ১০:১৪ পূর্বাহ্ণ | মার্চ ১২, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক:দৈনিক মানবজমিন এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও পত্রিকাটির প্রতিবেদক আল আমিনের বিরুদ্ধে সরকার দলীয় এক সংসদ সদস্য কর্তৃক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ ও ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম অবিলম্বে হয়রনিমূলক এ মামলা প্রত্যাহারের দাবি দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গ্রেফতার হওয়া যুবলীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশের জেরে মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রতিবেদক আল-আমিনসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ধৃষ্টতা দেখিয়েছেন। সংবাদে তার মানহানি ঘটেছে দাবি করা হলেও প্রকৃতপক্ষে খবরের কোথাও তার নাম উল্লেখ করা হয়নি, অথবা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার প্রতি কোনো ইঙ্গিতও করা হয়নি।

বিবৃতিতে বলা হয়, অজ্ঞাত ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে যা করেছে, তার দায় কিভাবে মানবজমিন এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও রিপোর্টার আল আমিনের ওপর বর্তায় তা সাংবাদিক সমাজের বোধগম্য নয়।

সংবাদমাধ্যম ও সাংবাদিকদের মধ্যে ভীতি ছড়ানো ও হয়রানি করার জন্যই এই মামলা করা হয়েছে বলে উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেন, এক সপ্তাহের মধ্যে এ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ ওই এমপিকে সারাদেশে অবাঞ্ছিত ঘোষণা করে রাজপথে আন্দোলনে নামতে বাধ্য হবে। প্রেস বিজ্ঞপ্তি,১২ মার্চ,২০২০