সতীর্থদের উদ্দেশ্যে মাশরাফির বার্তা

আপডেটঃ ১০:৩৮ পূর্বাহ্ণ | মার্চ ০৬, ২০২০

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে মাশরাফি বিন মর্তুজা পৌরাণিক কাহিনীর প্রধান চরিত্রের মতো। টাইগার দলকে ২০১৪ সালে খাদের কিনারা থেকে যিনি নিয়ে এনেছেন অন্য উচ্চতায়।

মাশরাফির সতীর্থদের কাছে তার চরিত্র কেমন? নিঃসন্দেহে যে কোনো ক্রিকেটার বলবে অসাধারণ। ক্রিকেটারদের খারাপ সময়ে সমর্থন ছাড়া অন্য কিছুতে ছিলো না যার আগ্রহ। বাঁচিয়ে রাখতেন সবকিছু থেকে। তামিমের ব্যাডপ্যাচ কাটানো, মাহমুদউল্লাহকে স্রোতের বিপরীতে দলে টানা, মোসাদ্দেক হোসেনকে তুরুপের তাস হিসেবে গড়ে তোলা সবকিছু মোটা দাগে মনে পড়বে যে কোনো টাইগার ক্রিকেট অনুরাগীর।

সবার প্রিয় মাশরাফি অবশেষে অধিনায়কত্ব বিদায় বলেছেন। হয়ত নির্বাচকরা বিবেচনা করলে আবার টাইগার জার্সিতে দেখা যাবে তাকে। নয়তো…কে জানে কি হয়। বিদায়বেলায় তার কাছে জানতে চাওয়া হয় সতীর্থ এবং বন্ধুদের উদ্দেশ্যে কিছু বলবেন কিনা।

মাশরাফি বলেছেন, জানিয়েছেন সব সতীর্থ হয়ে উঠেছে তার পরিবারের অংশ। বিশ্বাস করেন, সবার কাছে তিনিও একই জায়গা ধারণ করছেন। আরও বলেন, ‘দেখুন বাংলার প্রত্যেকটা মানুষকে আমি যেভাবে সম্মান করি ভালোবাসি, আমার সতীর্থদেরও আমি একই মাত্রায় ভালোবাসি। তারা প্রত্যেকেই আমার পরিবারের অংশ। আমি নিশ্চিত তাদের জায়গায় আমিও তাই। তাদের প্রতি আমার সম্মান এবং শ্রদ্ধা সবসময় ছিল, আছে এবং থাকবে। তাদের প্রতি শুভ কামনা থাকলো এবং ভবিষ্যতেও থাকবে।’