অভিনেতা সজলের আজ জন্মদিন

আপডেটঃ ৮:১৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০২০

বিনোদন ডেস্ক : জন্ম ১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি। ঢাকার মিরপুরের একটি মুসলিম পরিবারের সন্তান। নাম আব্দুন নূর সজল। শোবিজ জগতের সকলের কাছে যিনি সজল নামেই পরিচিত। হ্যাঁ, অভিনেতা সজলের কথাই বলছি। সর্বদাই হাসি লেগে তাকে যার মুখে। এই অভিনেতার আজ জন্মদিন।
তার এবারের জন্মদিন কেমন কাটবে? এমন এক প্রশ্নের জবাবে সজল বলেন, ‘প্রত্যেকটা মানুষের জীবনেই এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রথমেই মাকে অনেক ভালোবাসা জানাই। ১০ মাস ১০ দিন অনেক কষ্ট সহ্য করে এই দিনে মা আলোর মুখ দেখিয়ে ছিলেন। কোনো কোনো জন্মদিনে মা বিশেষ আয়োজন করে চমকে দেন। এবার কী হবে জানি না। তেমন কোনো পরিকল্পনা নেই। দেখা যাক কীভাবে কাটে এবারের জন্মদিনটা।’
২০০৬ সালে প্যাকেজ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় যাত্রা শুরু করেন সজল । এরপর থেকেই নিয়মিতভাবে টিভি নাটকে কাজ করে যাচ্ছেন তিনি। অভিনয় করেছেন সারিকা, জাকিয়া বারী মম, তিশা, মিম, সুমাইয়া শিমু, শখ, মেহজাবিন, বিন্দু ও অপি করিম থেকে শুরু করে হালের অনেক তারকার সঙ্গেই। এখনও এগিয়ে চলেছেন।
ছোট পর্দার এই জনপ্রিয় অভিনেতা উচ্চশিক্ষা লাভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায়প্রশাসন বিদ্যায়। তবে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনয়কেই। রোমান্টিক, কমেডি কিংবা সিরিয়াস গল্পের নাটকেও অনবদ্য অভিনয় করে দর্শকের মনে নিজের আসন গড়ে নিয়েছেন তিনি। অভিনয় করেছেন চলচ্চিত্রেও।
সজল অভিনীত প্রথম সিনেমা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’। এরপর বাণিজ্যিক ধারার আরও একটি নতুন ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘হারজিৎ’ নামের এই ছবিটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সর্বশেষ সজল অভিনয় করেছেন নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামের একটি সিনেমায়।