নেত্রকোনার তাসমিয়া তহুরার ‘বিবেকবাবু নির্বাসনে’ কাব্যগ্রন্থর পাঠ উন্মোচন

আপডেটঃ ৫:৫৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৬, ২০২০

সি এন এ নিউজ, নেত্রকোনা:নেত্রকোনার তরুন লেখিকা তাসমিয়া তহুরার প্রথম কাব্যগ্রন্থ ‘বিবেকবাবু নির্বাসনে’ এর পাঠ উন্মোচন করা হয়েছে।
১৫ ফেব্রুয়ারী শনিবার সন্ধ্যায় নেত্রকোনার বকুল তলার ২৪তম বসন্তকালীন সাহিত্য উৎসবে বইটির পাঠ উন্মোচন করেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির নিবার্হী পরিচালক বেগম রোকেয়া।
এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ মতীন্দ্র সরকার, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, উদীচী শিল্পীগোষ্ঠী নেত্রকোনা জেলা শাখার সাবেক সভাপতি মোজ্জামেল হক বাচ্চু, উদীচী শিল্পীগোষ্ঠী নেত্রকোনা জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান, বিরিশিরি কাচারাল একাডেমির পরিচালক স্বপন হাজং, স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মকর্তা স্বপন পাল, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শামছুর রহমান লিটন সহ সুধী সমাজের ব্যক্তিবর্গ।
তাসমিয়া তহুরা তার কাব্যগ্রন্থটির বিষয়ে বলেন, অমর একুশে বইমেলা ২০২০-এ ‘বিবেকবাবু নির্বাসনে’ কাব্যগ্রন্থটি বিভাস প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। এটি আমার প্রথম কাব্যগ্রন্থ। ১৫ ফেব্রুয়ারী শনিবার সন্ধ্যায় নেত্রকোনার বকুল তলার ২৪তম বসন্তকালীন সাহিত্য উৎসবে কাব্যগ্রন্থটির পাঠ উন্মোচন করা হয়েছে। এই জন্য আমি খুবই উচ্ছ্বসিত।
তিনি আরো বলেন, আমাদের সমাজের অনেকের বিবেকেই ঘুমন্ত,ন্যায়-অন্যায়ের পার্থক্য তাদের কাছে ধরা দেয় না,এমন ঘুমন্ত বিবেকধারীদের জাগ্রত করতেই আমার এই ক্ষুদ্র প্রয়াস। কাব্যগ্রন্থটি পাঠে দেশ ও দশের প্রতি ভালবাসা বাড়বে।
তাসমিয়া তহুরা কাব্যগ্রন্থটি পাওয়া যাবে অমর একুশে বইমেলার বিভাস প্রকাশনী’র ৩৮২ ও ৩৮৩ নং স্টলে৷ এছাড়াও নেত্রকোনা নূর লাইব্রেরীর সহ সকল লাইব্রেরীতে।
সাহিত্য-সংস্কৃতির অঙ্গনে তরুণ এই লেখিকার সম্পৃক্ততা দীর্ঘদিনের। এখন পাঠকমহলে সাড়া জাগানোর অপেক্ষায় ‘বিবেকবাবু নির্বাসনে’।