জ্ঞানের আলোয় আলোকিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে

আপডেটঃ ১১:০২ পূর্বাহ্ণ | জানুয়ারি ৩১, ২০২০

সি এন এ নিউজ,ডেস্ক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জ্ঞানভিত্তিক অর্থনীতি ও জ্ঞানভিত্তিক সমাজ তৈরিতে আমাদের কাজ করতে হবে। বিদ্যা ও জ্ঞান আহরণ এবং জ্ঞানের আলোয় আলোকিত হয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

বৃহস্পতিবার  রাতে  ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে রাজধানী স্কুল মাঠে সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ, জাতীয় সংসদ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, বাণী অর্চনা ও শুক্লা পঞ্চমীর অনুষ্ঠানে তিনি একথা বলেন।
এমন একটি মনোজ্ঞ অনুষ্ঠান আয়োজনের জন্য স্পিকার আয়োজকবৃন্দকে ধন্যবাদ জনিয়ে বলেন, এমন সুন্দর আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন সকলকে অসাম্প্রদায়িক চেতনায় অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায়। সারাদেশে শিক্ষা ও নারীশিক্ষার প্রসারে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে।    সরস্বতী পূজার এই আয়োজনে ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সকলের অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনায় ও ঐতিহ্যে ভিন্ন মাত্রা যোগ করেছে। পূজার ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানান তিনি।

পঙ্কজ দেবনাথ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস,  গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সুবর্ণা মোস্তফা এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপি, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।