টঙ্গীতে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ ॥ সড়ক অবরোধ

আপডেটঃ ৬:৪৭ অপরাহ্ণ | জানুয়ারি ২০, ২০২০

 

 সি এন এ নিউজ,টঙ্গী:টঙ্গীতে বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ এবং বিক্ষোভ করেছে।  সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত হিমারদিঘী এলাকায় নাজিমউদ্দিন টাওয়ারের স্পেক্ট্রা সোয়েটার লিমিটেড কারখানার শ্রমিকরা এ আন্দোলন করেন। এসময় কারখানার সামনে রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকে।
কারখানার শ্রমিকরা জানান, শ্রমিকদের তিন মাস ও স্টাফদের ৫ মাসের বেতন বাকি রয়েছে। বেতন চাইলে মালিক পক্ষের লোকজন দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকে। গতকাল তাদের বেতন পরিশোধের কথা ছিল। সকালে এসে শ্রমিকরা কাজে যোগ দিতে চাইলে তাদেরকে কাজ দেয়া হয়নি। এসময় তারা বেতনের টাকার জন্য কর্তৃপক্ষের লোকজনকে বললে তারা তাদের সাথে খারাপ ব্যবহার করে। এক পর্যায়ে শ্রমিকরা অতিষ্ঠ হয়ে সকাল থেকে কারখানার ভিতরে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে দুপুরে কারখানার প্রায় ৮ শত শ্রমিক কারখানার গেটে অবস্থান নেয় এবং তিস্তারগেট সড়ক অবরোধ করেন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিল্প পুলিশ, টঙ্গী পুর্ব থানার পুলিশ কারখানার ও আশপাশ এলাকায় মোতায়েন করা হয়।
কারখানা শ্রমিক সিরাজুল ইসলাম, বিউটি আক্তার, আশ্রাফুল, জুলেখা আক্তারসহ অনেক শ্রমিক আরও জানান, এই কারখানার নাম শোনলে এলাকার বাড়ির মালিকরা ঘর ভাড়া ও দোকানদানরা বাকি দিতে চায়না। তারা খুব কষ্ট করে কাজ করছেন। নিয়মিত বেতন না পাওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে খুব সমস্যায় রয়েছেন। এছাড়াও তাদের স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের অর্থাভাবে ভর্তি করাতে পারছেন না।
এব্যাপারে কারখানার পরিচালক মো. মনজুরুল আজম বলেন, শ্রমিকদের সঙ্গে কথা বলে বিষয়টি মিমাংশার চেষ্টা চলছে।