জামালগঞ্জে হাওর রক্ষা বাঁধ নির্মাণে পিআইসি সদস্যদের নিয়ে কর্মশালা ও মতবিনিময় সভা

আপডেটঃ ১১:১৭ অপরাহ্ণ | জানুয়ারি ১৩, ২০২০

মো. শাহীন আলম, সুনামগঞ্জ:সুনামগঞ্জের জামালগঞ্জে কাবিটা নীতিমালার আলোকে সুষ্ঠুভাবে হাওর রক্ষা বাঁধ নির্মাণে জামালগঞ্জ উপজেলাধীন ৬৯টি পিআইসি সদস্যদের নিয়ে বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে জামালগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার সুনামগঞ্জ এর উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন। এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার আবু তাহের, কাবিটা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও পাউবোর উপ-সহকারি প্রকৌশলী রেজাউল কবির, পিআইসি’র সকল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং এলাকার গন্যমান্যব্যক্তিবর্গ।
সভায় প্রধান অতিথি’র বক্তব্যে স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন বলেন হাওরের জীব-বৈচিত্র্য নষ্ট করে কোন প্রকল্প বাস্তবায়ন করা যাবে না। হাওর রক্ষা বাঁধ নিমার্ণে কোন ধরনের অনিয়ম করলে সহ্য করা হবে না। কেউ যদি হাওর রক্ষা বাঁধে অনিয়ম করে সাথে সাথে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।