৯ মাসের অভিজ্ঞতা নিয়ে মাঠে নামতে চান আতিক

আপডেটঃ ৫:৪৪ অপরাহ্ণ | জানুয়ারি ০৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক :মেয়র হিসেবে গত নয় মাসে যে অভিজ্ঞতা অর্জন করেছেন, তা আমলে নিয়ে নির্বাচনী মাঠে কাজে লাগাতে চান বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

বুধবার রাজধানীর বনানীতে আতিকুল ইসলামের নির্বাচন পরিচালনা কার্যালয়ে মৎস্যজীবী লীগের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ‘বিগত নয় মাসে আমার বেশ ভালো অভিজ্ঞতা হয়েছে। যেকোনো খেলার আগে যেমন অনুশীলন লাগে, ওয়ার্ম আপ লাগে, এই সময়ে আমার সেটি হয়েছে। আমি কঠোর অনুশীলন করেছি। কঠিন ওয়ার্ম আপ করেছি। আশা করি, জনগণের প্রত্যাশা পূরণ করতে পারব।’

সততার সঙ্গে কাজ করলে জনগণ সমর্থন পাওয়া যায় উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে পুরস্কৃত করেছেন। এরই অংশ হিসেবে আমি মনোনীত হয়েছি। এখন আমি ব্যক্তি আতিক নই, আওয়ামী লীগের আতিক। আওয়ামী লীগের জন্য এটা গুরুত্বপূর্ণ নির্বাচন। তাই আমাদের সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।’

সভায় মৎসজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমান রাজধানীতে আধুনিক মৎস‌্য বাজার প্রতিষ্ঠায় ভবিষ্যতে আতিকুল ইসলামের পদক্ষেপ কামনা করেন।

তিনি বলেন, “আপনি মেয়র হলে এমন একটি মৎস্য বাজার করবেন, যেখানে আমাদের নাকে রুমাল চেপে যেতে না হয়। আধুনিক মৎস্য বাজার করবেন আপনি।

‘বিভিন্ন জায়গায় দুর্নীতি হয়। সড়কের ইট, বালু, সিমেন্টের কোনো খবর থাকে না। বেশিদিন সেই রাস্তা টিকে না। এগুলো দেখার দায়িত্ব ওয়ার্ড কাউন্সিলরদের নিতে হবে। আর তাদের এই দায়িত্ব দেওয়ার ব্যবস্থা করবেন আপনি।”

এছাড়া সিটি করপোরেশনের সব ধরনের নিয়োগে রাজাকার এবং স্বাধীনতা বিরোধী শক্তির কেউ যেন চাকরি করতে না পারে, সে বিষয়েও আতিককে কাজ করার আহ্বান জানান এই মৎস্যজীবী নেতা।

সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিতি ছিলেন।