বড়াইগ্রামে আন্তর্জাতিক কবিতা সম্মেলন অনুষ্ঠিত

আপডেটঃ ১১:০৭ অপরাহ্ণ | ডিসেম্বর ২০, ২০১৯

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:নাটোরের বড়াইগ্রামে গাঙচিল সাহিত্য সংস্কৃতিক পরিষদের আয়োাজনে ১২২তম আন্তর্জাতিক কবিতা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশের বিভিন্ন জেলা ও ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজ্য থেকে কবি-সাহিত্যিকরা এই সম্মেলনে অংশগ্রহণ করেন।
গাঙচিল সাহিত্য সংস্কৃতিক পরিষদের বড়াইগ্রাম উপজেলা সভাপতি বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকা প্রবাসী বিশিষ্ট লেখক ও বিজ্ঞানী তোহা চৌধুরী। প্রভাষক নাজমা নাহার মাধবী ও একরাম হোসেনের স ালনায় অনুষ্ঠিত কবিতা সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ, বিশিষ্ট শিক্ষানুরাগী পাটোয়াারী কোয়ালিটি এডুকেয়ারের অধ্যক্ষ গৌরপদ মন্ডল, গাঙচিল সাহিত্য ও সংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আক্তার হোসেন, রাজশাহী জেলা সভাপতি নবিউল ইসলাম গাজী, নাটোর জেলা সভাপতি মেহেদী হাসান, বড়াইগ্রাম উপজেলার সাধারণ সম্পাদক ইউনুস আলী প্রমূখ।
সম্মেলনে দেশীয় সাহিত্যে অনবদ্য অবদান রাখার জন্য কবি সাহিত্যিক ও সাংবাদিক আব্দুল আলীম মাস্টারকে গাঙচিল কবিরত্ন সম্মাননা, কবিতা ও উপন্যাসে অনবদ্য অবদান রাখার জন্য আকমল হোসেনকে অধ্যক্ষ এম নজরুল ইসলাম সাহিত্য সম্মাননা প্রদান করা হয়।