ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় ৮ বছর বয়সি রায়ানের

আপডেটঃ ৯:০০ অপরাহ্ণ | ডিসেম্বর ১৯, ২০১৯

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :আট বছর বয়সে যেখানে আয়ের কথা ভাবাই যায় না, সেখানে সত্যি অবাক না হয়ে উপায় নেই, রায়ানের ঘটনায়। মাত্র আট বছর বয়সি রায়ান কাজী ২০১৯ সালে ইউটিউব থেকে আয় করেছে ২৬ মিলিয়ন ডলার বা ২২১ কোটি টাকা!

২০১৯ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউবারের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এ তালিকায় দেখা গেছে, টেক্সাসের শিশু রায়ান অনেক খ্যাতনামা ইউটিউবারদের পেছনে ফেলে সবচেয়ে বেশি আয় করেছে ইউটিউব থেকে।

ফোবর্সের প্রতিবেদনে বলা হয়েছে, রায়ানের বয়স যখন মাত্র তিন বছর তখন তার বাবা-মা ইউটিউবে তাকে ‘রায়ানস টয়েস রিভিউ’ নামের চ্যানেল খুলে দেয়। পরবর্তীতে চ্যানেলটির নাম পরিবর্তন করে রাখা হয় ‘রায়ানস ওয়ার্ল্ড’। বর্তমানে চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা ২২.৯ মিলিয়ন। চ্যানেলটির কয়েকটি ভিডিও ১০০ কোটিবার দেখা হয়েছে। মূলত শিশুদের খেলনা নিয়ে ভিডিও পোস্ট করা হয় চ্যানেলটিতে। ২০১৮ সালেও ইউটিউবে সবচেয়ে বেশি আয় করা তারকার তালিকায় নাম ছিল রায়ানের। তার আসল নাম রায়ান গুয়ান।

সবচেয়ে আয় করা ইউটিউবারের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ডুড পারফেক্ট চ্যানেল। তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়ার ৫ বছর বয়সি অ্যানাসতাশিয়া র‌্যাডজিনসকার চ্যানেল।

২০১৯ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করা ১০ ইউটিউবারের তালিকা দেখে নিন এবার।

রায়ান কাজী- আয় ২৬ মিলিয়ন ডলার

ডুড পারফেক্ট- আয় ২০ মিলিয়ন ডলার

অ্যানাসতাশিয়া র‌্যাডজিনসকা- আয় ১৮ মিলিয়ন ডলার

রেট অ্যান্ড লিংক- আয় ১৭.৫ মিলিয়ন ডলার

জেফরি স্টার- আয় ১৭ মিলিয়ন ডলার

প্রেসটন- আয় ১৪ মিলিয়ন ডলার

পিউডাইপাই- আয় ১৩ মিলিয়ন ডলার

মারকিপিলার- আয় ১৩ মিলিয়ন ডলার

ড্যানটিডিএম- আয় ১২ মিলিয়ন ডলার

ভ্যানোস গেমিং- আয় ১১.৫ মিলিয়ন ডলার