ছয় বছরের শিশুর বিস্ময়কর প্রতিভা (ভিডিও)

আপডেটঃ ১০:১১ পূর্বাহ্ণ | ডিসেম্বর ১৯, ২০১৯

সি এন এ নিউজ,ডেস্ক:লি ইই। চাইনিজ এই শিশুর বয়স মাত্র ছয় বছর। সংখ্যার বিচারে বয়স ঢের কম হলেও, প্রতিভায় সে অনেক বয়স্ক লোকের চেয়ে এগিয়ে। যে বয়সে তার চক-পেন্সিল দিয়ে খাতায় বর্ণমালা লেখার কথা, সেই বয়সেই সে হাতে তুলে নিয়েছে টেবিল টেনিসের ব্যাট। এই ব্যাট তুলে নেয়া যে শিশু মনের খেয়াল নয়, তা অন্তর্জালে ছড়িয়ে পড়া তার ভিডিও দেখলেই বোঝা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে লি’র একটি ভিডিও। সেখানে তাকে টেবিল টেনিস একাডেমিতে চর্চারত অবস্থায় দেখা যায়। স্কুলে যাওয়ার পাশাপাশি লি সপ্তাহে পাঁচদিন এই একাডেমিতে টেবিল টেনিস খেলতে যায়। তার জন্য একজন কোচও রয়েছে।

কোচ লি’র প্রতিভায় রীতিমতো মুগ্ধ! কারণ এইটুকু বয়সে টেবিল টেনিসের মতো একটি কষ্টসাধ্য এবং মনোসংযোগকারী খেলায় লি অবিশ্বাস্য পারদর্শীতা দেখিয়েছে। তাছাড়া খেলাটির প্রতি তার আগ্রহও বিস্ময়কর। ভিডিওতে দেখা যায় খেলার মাঝখানে কোচ কিছুক্ষণের জন্য বিরতি দিতে বললে, লি কান্নাকাটি শুরু করে।

এই আগ্রহ এবং পরিশ্রমের ফল লি ইতোমধ্যে পেতে শুরু করেছে। চলতি মাসেই সে বয়সভিত্তিক খেলায় প্রথম পুরস্কার জিতেছে। অনলাইন দুনিয়াতেও তার খ্যাতি ছড়িয়ে পড়েছে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে প্রায় তিন মিলিয়ন মানুষ অনুসরণ করছে। অনেকেই তাকে জাপানের দুইবার অলিম্পিক পদকজয়ী খেলোয়াড় আই ফুকুহারার সঙ্গে তুলনা করছেন।

এদিকে মেয়ের এই খ্যাতিতে লি’র বাবা-মাও গর্বিত। তারা মেয়েকে নিয়মিত একাডেমিতে নিয়ে আসেন এবং মেয়েকে পেশাদার টেবিল টেনিস খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে চান। এজন্য যে কোনো ত্যাগ স্বীকারে তারা প্রস্তুত।

ভিডিও: