নিকলীতে জাতির পিতা ও জাতীয় কবি শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

আপডেটঃ ১০:৫৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০১৯

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের নিকলীতে ১৫ই ডিসেম্বর রবিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে, জাতির পিতা ও জাতীয় কবি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান আলোচক ও প্রধান অতিথি ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও ভূমি সংস্কার বোর্ড এর সদস্য, নজরুল গবেষক মোহাম্মদ জাকির হোসেন। সভায় প্রধান অতিথির আলোচনায়, জাতি গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতার গুরুত্ব আরোপ করেন। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিভিন্ন কবিতার পংতি আবৃত্তি ও এর ব্যাখ্যা বিশ্লেষণ করেন। ব্রিটিশ বিরোধী আন্দোলন, হিন্দু-মুসলীম দাঙ্গা, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতীয় কবি কাজী নজরুলের লিখনীর ভূমিকা ও “জয় বাংলা” শব্দের মূল উৎপত্তি উপস্থাপন করেছেন। এছাড়াও বর্তমান সমাজ ব্যবস্থায় অহিংস রাজনীতি, রাষ্ট্রপরিচালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুলের ভাবাদর্শ ও বাঙালি জাতি গঠনে তাদের অবদান ও গুরুত্ব নিয়ে আলোকপাত করেছেন তিনি।
এ আলোচনা সভাটি নজরুল প্রেমী সুধীজনদের মিলন মেলায় পরিনত হয়েছিল, যা এর পূর্বে নিকলীতে কখনও অনুষ্ঠিত হয়নি। এসময় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এম. রুহুল কুদ্দুস ভূইয়া জনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুদ্দিন মুন্না, সহকারি কমিশনার(ভূমি) আসফিয়া সিরাত, উপজেলা প্রেসক্লাব সভাপতি শেখ উবাইদুল হক স¤্রাটসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, পদস্থ কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।