রৌমারীতে ১১ দফা দাবিতে মুক্তিযুদ্ধ ম কমিটির মানববন্ধন

আপডেটঃ ১১:৪০ অপরাহ্ণ | ডিসেম্বর ০১, ২০১৯

মোস্তাফিজুর রহমান তারা, রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি:কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা মুক্তিযুদ্ধ ম কমিটির ১১ দাবিতে মানববন্ধন করা হয়েছে। ১ ডিসেম্বর (রবিবার) দুপুর ২ টায় উপজেলা চত্বরে এ মানববন্ধন করা হয়।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ ম কমিটির সভাপতি আব্দুল্লাহ হেল শাফী, সহ-সভাপতি নুরুন্নবী ইসলাম রুবেল ও সাধারণ সম্পাদক- মাসুদ পারভেজ রুবেল ,যুগ্ম- সাধারণ সম্পাদক , নাইমুর রহমান, আরও অনেকেই । মুক্তিযুদ্ধ ম কেন্দ্রীয় কমিটির ঘোষনা মোতাবেক রৌমারী উপজেলায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে ১১ দফা দাবি গুলো হলো , মুক্তিযোদ্ধা কোটা বহাল করতে হবে এবং কমিশন গঠন করে কোটার পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে, বীরমুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি প্রদান ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে, ১লা ডিসেম্বরকে জাতীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে স্বীকৃতি ও সরকারি ছুটি ঘোষণা করতে হবে। যুদ্ধাপরাধী ও তাদের বংশধরদের উপজেলা ভিত্তিক তালিকা দ্রুত প্রণয়ন করতে হবে, যুদ্ধাপরাধী ও তাদের বংশধররা যারা সরকারি চাকুরিতে বহাল আছে তাদের বরখাস্ত করতে হবে, ও বিভিন্ন ফেসবুক গ্রুপে ও পেইজ যেমন- কোটা সংস্কার চাই, বাশেঁর কেল্লা, এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূর্ত্তিকারী এবং এসব গ্রুপ পেইজের এডমিন ও মডারেটরদের চিহিৃত করে বিচার করতে হবে।