ভিসার মেয়াদ শেষ, সাইফ আটকা কলকাতায়

আপডেটঃ ১০:০১ পূর্বাহ্ণ | নভেম্বর ২৭, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : বিমানবন্দর থেকে হোটেলে ফিরে আসেন সাইফ হাসান।

ভারত সফর শেষ হলেও সাইফের সফর শেষ হচ্ছে না! খেলার সুযোগ হয়নি আঙুলের চোটে। এখন পড়েছেন মহা বিড়াম্বনায়! মঙ্গলবার দেশে ফিরতে অন্য পাঁচ ক্রিকেটারের সঙ্গে গিয়েছিলেন কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে। কিন্তু দেশের বিমানে বসতে পারেননি সাইফ।

ভিসার মেয়াদ শেষ হওয়ায় সাইফকে ইমিগ্রেসন ক্রস করতে দেয়নি কর্মকর্তারা। বিমান বাংলাদেশও তাকে দেয়নি বোর্ডিং পাস। এরকম অভিযোগে বিদেশীদের গ্রেফতার করে পুলিশ। সাইফকে সেসবের ঝামেলায় পড়তে হয়নি। ভিসার মেয়াদ বাড়িয়ে তাকে ফেরানোর কাজ করছে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

সাইফের ভিসা নেওয়া ছয় মাস আগে। গত জুনে ভারতে এসেছিলেন বিসিবি একাদশের হয়ে খেলতে। ওই ভিসাতেই এবার এসেছেন জাতীয় দলের হয়ে খেলতে। তার ভিসার মেয়াদ শেষ হয় ২৪ নভেম্বর। প্রশ্ন উঠছে টিম ম্যানেজম্যান্টের দায়িত্বশীলতা নিয়ে। ইডেন টেস্ট পাঁচ দিন গড়ালেও সাইফকে থাকতে হতো ২৬ নভেম্বর পর্যন্ত। তখনও ভিসার মেয়াদ শেষ হয়ে যেত সাইফের।

মঙ্গলবার গভীর রাতে সাইফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, টিম হোটেলে সময় কাটাচ্ছেন। আশা করছেন বুধবারই দেশে ফিরতে পারবেন। পাসপোর্ট হাতে পাওয়ার পর অ্যাভেইলেভেল যেকোনো ফ্লাইটে উঠে যাবেন এ ক্রিকেটার।

প্রথমবারের মতো জাতীয় দলে ঢুকে দুঃস্মৃতি সঙ্গী করেছেন সাইফ। ইন্দোর ও ইডেনে দলের দুই হারের সাক্ষী হয়েছেন। ইন্দোরে নেমেছিলেন ফিল্ডিংয়ে।  স্লিপে চতেশ্বর পূজারার ক্যাচ ধরেছিলেন। ওই ক্যাচ নিয়ে তার দুই আঙুলের মাঝে লেগেছে চার সেলাই। ইডেন টেস্টে তার অভিষেকের সম্ভাবনা ছিল। কিন্তু আঙুলের চোটে ক্রিকেটের নন্দনকাননে টেস্ট ক্যাপ পাওয়া হয়নি সাইফের।