গাজীপুরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে সিটি করপোরেশন কাজ করছে —– মেয়র জাহাঙ্গীর আলম

আপডেটঃ ৫:৩২ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৯

সি এন এ নিউজ, টঙ্গী:গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এডভোকেট জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে সিটি করপোরেশন কাজ করছে। টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দু’পাশে কোথাও কোন অবৈধ স্থাপনা-দোকানপাট রাখা যাবে না। মহাসড়কসহ শাখা সড়কের পাশে গড়ে তোলা সকল অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হবে। অচিরেই টঙ্গীতে একটি ট্রাক টার্মিনাল নির্মাণের প্রয়োজনীয় কার্যক্রম হাতে নেয়া হবে যাতে মহাসড়কে যত্রতত্র ট্রাক ও কভার্ডভ্যান না রেখে টার্মিনালেই রাখা যাবে।
আজ (শনিবার) দুপুরে টঙ্গীর চেরাগআলী ট্রাকষ্ট্যান্ডে গাজীপুর জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গাজীপুর জেলা ট্রাক ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মির্জা শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন, সামসুল আলম মাস্টার, আওয়ামীলীগ নেতা কাজী মোহাম্মদ সেলিম, কামাল হোসেন, হাজী ইয়াছিন মিয়া, মাসুম বিল্লাহ বিল্পব প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্য জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন সড়ক পরিবহন আইন-২০১৮ কিছু ধারা সংশোধনের আহ্বান জানিয়ে বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮এর কতিপয় ধারা কার্যকর হলে পণ্য পরিবহনের কোনো গাড়ি রাস্তায় চলাচল করতে পারবে না। তিনি আরও বলেন, দেশের সড়ক পরিবহন ব্যবস্থা, পার্কিংয়ের জন্য সরকারের নির্ধারিত স্থান নির্ধারণ না করা, ট্রাক-কভার্ডভ্যান গাড়ির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা, হালকা-মাধ্যম-ভারি লাইসেন্স প্রদানের জটিলতা, বিআরটিএ কাগজপত্রের জটিলতাসহ নানাবিধ জটিলতা নিরসন না করে এই আইন কোনোভাবেই মালিক-শ্রমিকরা মানতে পারবে না। সড়ক পরিবহন আইন-২০১৮ কিছু ধারা সংশোধনপূর্বক পরিবহন সেক্টরের নানাবিধ সমস্যা সমাধান করার জন্য মালিক-শ্রমিক ঐক্যপরিষদের পক্ষ থেকে গাজীপুর সিটি মেয়রের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে আবেদন জানান মো. আজাদ হোসেন।